• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আন্দোলন-সংগ্রাম দেখলে ভয় পাওয়ার কিছু নেই: প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুলাই ৩১, ২০২৩, ০২:৩৪ পিএম
আন্দোলন-সংগ্রাম দেখলে ভয় পাওয়ার কিছু নেই: প্রধানমন্ত্রী

ঢাকা : আন্দোলন-সংগ্রাম দেখলে ভয় পাওয়ার কিছু নেই বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ যতক্ষণ আমাদের সঙ্গে আছে ভয় পাওয়ার কিছু নেই। কিন্তু জ্বালাও-পোড়াও আমরা কখনও সহ্য করব না। যারা আন্দোলন সংগ্রাম করতে চায় করুক, আমাদের আপত্তি নেই। কিন্তু দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেব না।

সোমবার (৩১ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আন্দোলন সংগ্রাম দেখলে ভয় পাবেন না, ভয় পাওয়ার কিছু নেই। আমরা কারও মন মরা (গোমড়া) অবস্থা দেখতে চাই। যে কেনো সমস্যা আসবে, সেটা মোকাবিলা করার মতো মনোবলও থাকতে হবে।

সবার ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন উল্লেখ্য করে শেখ হাসিনা বলেন, আমরা স্বাস্থ্যসেবাও সবার দোরগোড়ায় পৌঁছে দিয়েছি। তৃণমূল পর্যায় পর্যন্ত আমাদের কাজের ছাপ রাখছি। আগে যে হাহাকার ছিল, এখন কিন্তু সেটি নেই। আগে মিটিং করতে গেলে দেখতাম, ছেঁড়া কাপড়। এখন সেটি দেখি না।

দ্রব্যমূল্যের দাম নিয়েও ঢাকায় যতটা হাহাকার, গ্রামেগঞ্জে কিন্তু সেটি নেই বলে জানিয়ে তিনি বলেন, ২০৪১ সালের বাংলাদেশ হবে ক্ষুধা দারিদ্রমুক্ত সোনার বাংলা। আমরা পরিকল্পনা করে দিয়েছি, এখন ধাপে ধাপে বাস্তবায়নের পালা।

বাংলাদেশ আজকে বিশ্বে উন্নয়নের রোল মডেল বলে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, আগে যখন বিদেশে কোনো সেমিনারে অংশ নিতাম, তখন তারা বাংলাদেশ নাম শুনলেই বলতো, ওহ বাংলাদেশ তো দুর্যোগের দেশ, বাংলাদেশ তো গরিব। বাংলাদেশ সম্পর্কে তাদের একটা বিরূপ ধারণা ছিল। যেটা সত্যিই খুব কষ্ট দিত। আমরা তো বিজয়ী জাতি, আমরা বিশ্বে মাথা উঁচু করে চলব, কেনো আমরা মাথা নিচু করে চলব।

শেখ হাসিনা বলেন, প্রধানমন্ত্রীত্ব আমার কাছে বড় কথা না। আমি মনে করি, জনগণের সেবা করার সুযোগ পেয়েছি, সেটাই করে যাচ্ছি। সব ধরনের সেবা কীভাবে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া যায়, সে ব্যবস্থা করছি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!