• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রদূত হিসেবে ৪ কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৮, ২০২৩, ১১:০৩ এএম
রাষ্ট্রদূত হিসেবে ৪ কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগ

ঢাকা : প্রশাসনে রাষ্ট্রদূত পদে চার কর্মকর্তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। একজন অতিরিক্ত জেলা প্রশাসকের দপ্তর বদল করা হয়েছে। সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার দুই কর্মকর্তাকে উপপরিচালক হিসেবে দুর্নীতি দমন কমিশনে (দুদক) প্রেষণে পদায়ন করা হয়েছে।

এছাড়া নন-ক্যাডার ৩১ প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) সহকারী সচিব হিসাবে পদোন্নতি দিয়ে ওএসডি করা হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উল্লিখিত রদবদলের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস পররাষ্ট্র ক্যাডার কর্মকর্তা মোহাম্মদ সুফিউর রহমানের অবসরোত্তর ছুটি স্থগিতের পাশাপাশি অন্য প্রতিষ্ঠান এবং সংগঠনের সঙ্গে কর্ম সম্পর্ক পরিত্যাগের শর্তে আগামী ১ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ছয় মাস মেয়াদে জেনেভায় জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী মিশনে স্থায়ী প্রতিনিধি ও জেনেভায় বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

একইভাবে পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা মো. আব্দুল হাইকে আগামী ২৯ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ছয় মাসের জন্য থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসে ও পররাষ্ট্র ক্যাডারের আরেক কর্মকর্তা সুলতানা লায়লা হোসেনকে আগামী ২৫ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ছয় মাসের জন্য পোল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। অন্যদিকে মেজর জেনারেল মো. আশিকুজ্জামান আগামী ১৭ নভেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ছয় মাসের জন্য কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসাবে নিয়োগ পেয়েছেন।

পৃথক আদেশে গোপলগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিনুর রহমানকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে ঢাকায় বদলি করা হয়েছে। পৃথক আদেশে ওএসডি সিনিয়র সহকারী সচিব শাহেদ মোস্তফা এবং সমীর বিশ্বাসকে দুদকে প্রেষণে পদায়ন করা হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!