• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

মিয়ানমারে কারাভোগ শেষে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ২৪, ২০২৪, ০২:৫৯ পিএম
মিয়ানমারে কারাভোগ শেষে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি

কক্সবাজার: মিয়ানমারে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে দেশে ফিরেছেন ১৭৩ জন বাংলাদেশি। এসব বাংলাদেশিকে নিয়ে বাংলাদেশ নৌ বাহিনীর একটি জাহাজ বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১টা ২০ মিনিটের দিকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়া ঘাটে এসে পৌঁছে।

এর আগে গভীর সাগরে মিয়ানমার প্রতিরক্ষা বাহিনীর ‘নেভাল শিপ চিন ডুইন’ জাহাজে অবস্থান করছিলেন তারা।  

এ বিষয়ে জাতীয় সংসদের হুইপ ও কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, দুপুর ১টার দিকে ১৭৩ জন বাংলাদেশি ঘাটে এসে পৌঁছেছেন। যারা মিয়ানমারের কারাগারে ভিন্ন মেয়াদে সাজা ভোগ করে সরকারের প্রচেষ্টায় ফিরেছেন।

এর আগে বুধবার বেলা ১১টার দিকে মিয়ানমারের একটি প্রতিনিধিদল কক্সবাজার এসে পৌঁছায়। বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেওয়া মিয়ানমারের সেনা বাহিনী ও বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ২৮৫ সদস্যকে গ্রহণ করতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় যাচ্ছেন তারা।

 

বিজেপি সদস্যদের নিয়ে আগামীকাল (বৃহস্পতিবার) মিয়ানমার ফেরত যাবে প্রতিনিধিদলটি।

সংশ্লিষ্ট সূত্র বলছেন, মিয়ানমার থেকে ফেরা ১৭৩ জনের মধ্যে ১২৯ জন কক্সবাজার জেলার, ৩০ জন বান্দরবান জেলার, সাতজন রাঙামাটি জেলার এবং খাগড়াছড়ি, নোয়াখালী, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, রাজবাড়ী, নরসিংদী ও নীলফামারী জেলার একজন করে।  

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, ফেরত আসা বাংলাদেশিদের বিজিবি গ্রহণ করে পুলিশকে হস্তান্তর করবে। তারপর যাচাই-বাছাই শেষে নিজ নিজ থানার পুলিশের মাধ্যমে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

আইএ

Wordbridge School
Link copied!