• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

অর্ধদিবস কর্মবিরতিতে অচল দেশের ৩২৭ পৌরসভা


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৪, ২০১৭, ১২:৪৮ পিএম
অর্ধদিবস কর্মবিরতিতে অচল দেশের ৩২৭ পৌরসভা

ঢাকা: চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে সারাদেশের ৩২৭টি পৌরসভা একযোগে দাপ্তরিক কাজকর্ম ফেলে সকাল ৯টা থেকে বেলা ১টা অবধি অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে।

সোমবার (২৪ জুলাই) এই অর্ধদিবস কর্মবিরতির ফলে কাযত অচল হয়ে পড়ে পৌরসভাগুলো। পৌরসভার কর্মচারীরা দীর্ঘদিন ধরেই তাদের দাবি দাওয়ার বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে যাচ্ছে। কিন্তু সরকারের তরফ থেকে এখনও কোনও সবুজ সংকেত মেলেনি।

অনেকটা বাধ্য হয়ে পৌরসভার কর্মচারীরা প্রথমে ঘন্টাব্যাপী কর্মবিরতি এবং তারপর অর্ধদিবস কর্মবিরতি পালন করল। সারাদেশের মতো গাইবান্ধা পৌরসভাতেও অর্ধদিবস কর্মবিরতি পালন করা হয়েছে। এতে পৌরসভার কর্মচারীরা স্বতস্ফর্তভাবে অংশগ্রহণ করেন। একই কর্মসূচি পালন করেছে জেলার গোবিন্দগঞ্জ এবং সুন্দরগঞ্জ পৌরসভাও।

গাইবান্ধা পৌর কর্মচারী সংসদের সভাপতি নুরুল ইসলাম নুরুর সভাপতিত্বে অর্ধদিবস কর্মবিরতি অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গাইবান্ধা পৌর কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক নূর হোসেন, সহ-সভাপতি অমিতাভ চক্রবর্তী রিন্টু, সাবেক সভাপতি আব্দুল আহাদ বাবু, গাইবান্ধা পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মিলন কুমার সরকার, সভাপতি নজরুল ইসলাম, বাংলাদেশ পৌর কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশনের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক বিপুল কুমার সাহা, গাইবান্ধা পৌরসভার নির্বাহী প্রকৌশলী এবিএম সিদ্দিকুর রহমান, সহকারী প্রকৌশলী রেজাউল হক, স্যানেটারি ইন্সপেক্টর আব্দুর রহিম, যুধিষ্ঠির চন্দ্র সরকার, সূচনা সরকার, রায়হান কবীর, নাজমুস সাদাত, এরফানা হক, দিথি চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, দেশের ৩২৭টি পৌরসভার মধ্যে অধিকাংশ পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীরা নিয়মিত বেতন-ভাতা পান না।ফলে তাদের পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। বক্তারা অবিলম্বে চাকরি জাতীয়করণের এক দফা দাবী মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!