• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
নতুন কর্মসূচি

খালেদার মুক্তির দাবিতে জেলা প্রশাসকদের স্মারকলিপি দেবে বিএনপি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২২, ২০২১, ০১:১২ পিএম
খালেদার মুক্তির দাবিতে জেলা প্রশাসকদের স্মারকলিপি দেবে বিএনপি

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশে। ছবি : সংগৃহীত

ঢাকা : দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবিতে আগামী বুধবার (২৪ নভেম্বর) সারা দেশে জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দেবে বিএনপি।

সোমবার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে নতুন এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আগামী বুধবার আমরা সারা দেশের জেলা প্রশাসকের কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে স্মারকলিপি দেবো। এতে যদি তার মুক্তি না হয়, তাহলে আরও কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, আমাদের সামনে এখন আর কোনও পথ খোলা নেই। আমাদের সামনে একটাই পথ আন্দোলন, আন্দোলন, আর আন্দোলন। এ আন্দোলনকে তীব্র করে সামনের দিকে আরও বেগবান করতে হবে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকল রাজনৈতিক দলগুলোকে একত্র হওয়ার আহ্বানও জানান মির্জা ফখরুল।

এর আগে সকাল ৯টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন বিএনপির হাজারো নেতা-কর্মী। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত এ বিক্ষোভ সমাবেশ সকাল সাড়ে ১১টার দিকে শান্তিপূর্ণভাবে শেষ হয়।

সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম ও আমানউল্লাহ আমান, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম শামসুর রহমান শিমুল বিশ্বাস ও ইশরাক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!