• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
ঢাকা-১৭ আসন নির্বাচন 

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম


নিজস্ব প্রতিবেদক জুন ২২, ২০২৩, ০১:৫৮ পিএম
প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

ঢাকা: ঢাকা-১৭ আসন নির্বাচনে প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম। বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে এ তথ্য জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তবে অন্য দুইজন স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঁঞা এবং আসাদুজ্জামান জালাল প্রার্থিতা ফিরে পাননি।

এর আগে আলোচিত এই ইউটিউবার বলেছিলেন, কোনো কারণে আপিল খারিজ হলে হাইকোর্টে রিট করব। গত ১৮ জুন দুপুরে মনোনয়নপত্র বাতিল হয় হিরো আলমের। ওইদিন হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করার কথা জানান ঢাকা-১৭ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।

হিরো আলমের মনোনয়ন বাতিলের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানিয়েছিলেন, যেকোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটার ও তাদের স্বাক্ষর নিতে পারেননি তিনি। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেওয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এজন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে।

পরবর্তীতে গত ২০ জুন বিকেল চারটার কিছু আগে নির্বাচন কমিশনে আপিল করেন আলোচিত এই ইউটিউবার। সবশেষ আজ শুনানি শেষে প্রার্থিতা ফিরে পেলেন। ফলে ঢাকা-১৭ আসনের নির্বাচনে অংশ নিতে পারবেন হিরো আলম। আগামী রোববার (২৫ জুন) এ বিষয়ে আদেশ জারি হবে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!