• ঢাকা
  • শনিবার, ২১ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

৫০ বছরে মালদ্বীপের পর্যটন শিল্প, সুবর্ণজয়ন্তীর লোগো উন্মোচন


মো. মাহামুদুল মালদ্বীপ জানুয়ারি ১৪, ২০২২, ১১:২০ এএম
৫০ বছরে মালদ্বীপের পর্যটন শিল্প, সুবর্ণজয়ন্তীর লোগো উন্মোচন

ঢাকা: মালদ্বীপ অ্যাসোসিয়েশন অফ ট্যুরিজম ইন্ডাস্ট্রির (MATI) চেয়ারম্যান মোহাম্মদ উমর মানিক একটি ভার্চুয়াল অনুষ্ঠানে মালদ্বীপের পর্যটন শিল্পের ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি লোগো উন্মোচন  করেন। 

 মোড়ক উন্মোচনের পর, মোহাম্মদ উমর মানিক মালদ্বীপের পর্যটন শিল্পের বিগত ৪৯ বছরের উপর একটি প্রতিবেদন তুলে ধরেন এবং প্রাথমিক পর্যায়ে পর্যটনের প্রচারে চ্যালেঞ্জে গুলো তুলে ধরেছেন। 

এই সময়ে বক্তব্য রাখেন মালদ্বীপ পর্যটন শিল্পের পথ প্রদর্শক, মালদ্বীপ অ্যাসোসিয়েশন অফ টুরিস্ম ইন্ডাস্ট্রির (MATI) এর ভাইস চেয়ারম্যান,  হুসেইন আফিফ এবং স্বাস্থ্যমন্ত্রী,  আহমেদ নাসিম এবং পর্যটন মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী  আহমেদ মুজুতবা,  মালদ্বীপ মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন্স কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক জনাব থোয়াইব মোহাম্মদ এবং গেস্টহাউস অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল্লাহ নাশিদ।

লোগোটি মালদ্বীপের  ঐতিহ্য, সংস্কৃতি কে  তুলে এনেছে তাই ডিজাইনার আবদুল্লাহ নাশিদ এবং মোহাম্মদ আজলিফ কে ধন্যবাদ দেন।  

মালদ্বীপ এসোসিয়েশন অফ ট্যুরিজম ইন্ডাস্ট্রিতে  কর্মরত আমাদের প্রতিনিধি মোহাম্মদ  মাহমুদুল জানান মালদ্বীপ পর্যটনশিল্পের সুবর্ণ জয়ন্তী উদযাপনের কাউন্টডাউন শুরু হয় ১ জানুয়ারী ২০২১-থেকে। চলবে ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত। জমকালো আয়োজনে উদযাপন করবে মালদ্বীপ সরকার সেই অনুষ্ঠানে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহীম মোহাম্মদ সলিহ উপস্থিত থাকার কথা রয়েছে  

উল্লেখ, এটা বিশ্বাস করা কঠিন যে মালদ্বীপের পর্যটন শিল্প শুরু করেছিল খুব গ্রামীণ আবাসন থেকে। এবং দর্শনার্থীদের খাবারের সম্পর্কে ও কোনো অভিজ্ঞতা  ছিলোনা মালদ্বীপের। এখন পর্যটন শিল্পের বিশ্বের এক নম্বর মালদ্বীপ।  

মালদ্বীপে পর্যটনশিল্পের প্রতিষ্ঠিত হয়, দ্বীপপুঞ্জ রেখার  ১৯৭০ সালের কুরুম্বা গ্রাম নামে পরিচিত ভিহামানাফুশিতে, এটিতে প্রাথমিক ভাবে পর্যটকদের অবলম্বন খোলার মাধ্যমে দেশের অত্যাশ্চর্য দুঃসাহসিক অভিযান শুরু করেছিলেন

সোনালীনিউজ/এম/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System