• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মালদ্বীপে অনুষ্ঠিত হয়েছে এনবিএল মানি ট্রান্সফার


মালদ্বীপ প্রতিনিধি মার্চ ১২, ২০২২, ০৩:৪৬ পিএম
মালদ্বীপে অনুষ্ঠিত হয়েছে এনবিএল মানি ট্রান্সফার

এনবিএল মানি ট্রান্সফার

ঢাকা: এনবিএল মানি ট্রান্সফার ( মালদ্বীপ ) প্রাঃ লিঃ এর কমকর্তা মো. হায়দার আলী সাবু’র সঞ্চালনায় এন বি এল মানি ট্রান্সফার ( মালদ্বীপ ) প্রাঃ লিঃ এর এর ডিরেক্টর মো. হান্নান খান কবির এর সভাপতিত্বে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশ থেকে আগত, ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর, প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক ,মোহাম্মদ মেহমুদ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত, ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর উপ–ব্যবস্থাপনা পরিচালক, হোসেন আখতার চৌধুরী।

প্রধান অতিথি, প্রবাসীদের সমস্যা গুলো শুনেছেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি এক প্রশ্নের জবাবে বলেন, মালদ্বীপে ন্যাশনাল ব্যাংকের একটি শাখা খোলার চেষ্টা করবো যাতে করে আপনারা সহজে, সাশ্রয়ে এবং বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠাতে পারেন।

তিনি আরও বলেন, ব্যাংকের শাখা খোলার বিষয়ে আলোচনার জন্য আমরা মালদ্বীপ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ও মালদ্বীপ মনিটারি অথোরিটির গভর্নর এর সঙ্গে বৈঠকে মিলিত হব।

উল্লেখ্য,মালদ্বীপে নিযুক্ত সাবেক বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ নাজমুল হাসান মালদ্বীপের কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আলী হাশিমের সঙ্গে গত ১৪ জানুয়ারি ২০২১ তারিখে এক বৈঠকে মিলিত হন।

হাই কমিশনার মালদ্বীপে বাংলাদেশের একটি ব্যাংকের শাখা খোলার বিষয়ে গভর্নরকে অনুরোধ করেন। একই সঙ্গে ডলারের পরিবর্তে এমভিআর-এ প্রবাসী বাংলাদেশিদের নিজ দেশে অর্থ পাঠানোর বিষয়ে সহযোগিতা চান।

ব্যাংকের শাখা খোলার বিষয়ে আলোচনার জন্য বাংলাদেশ থেকে আগত আল আরাফাহ্ ইসলামী ব্যাংক-এর চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক মালদ্বীপের অর্থ মন্ত্রী এবং মালদ্বীপ মনিটারি অথোরিটির গভর্নর মহোদয় এর সঙ্গে বৈঠকে মিলিত হন।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এনবিএল মানিট্রান্সফার প্রাইভেট লিমিটেড এর সিও মোহাম্মদ মাসুদ রানা। গ্রাহক সভাটি পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন মালদ্বীপ মদিনা জামাতের আহবায়ক মোহাম্মদ আলামিন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ব্যাবসায়ী জাকির হোসেন, মো.মজিবুর রহমান, মো.জহুরুল ইসলাম, মো.আলিম দুরানি, রবিউল আলম, আনোয়ার হোসেন রাজু, স্থানীয় সাংবাদিক বৃন্দ সহ প্রবাসী বিভিন্ন সমাজিক সংগঠনের নেত্রী বৃন্দ। এবং অসংখ্য প্রবাসী বাংলাদেশী।

সোনালীনিউজ/এম/এসআই

Wordbridge School
Link copied!