• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সৌদিতে ২ বাংলাদেশির ফাঁসি কার্যকর


নিউজ ডেস্ক ডিসেম্বর ২৫, ২০২৩, ১২:৫২ পিএম
সৌদিতে ২ বাংলাদেশির ফাঁসি কার্যকর

ঢাকা : সৌদি আরবে দুই বাংলাদেশি যুবকের ফাঁসি কার্যকর করা হয়েছে। এক ব্যক্তিকে হত্যার দায়ে দেশটির সর্বোচ্চ আদালত তাদের এ সাজা দিয়েছেন।

জানা গেছে, মৃত্যুদণ্ডে দণ্ডিত ওই দুই বাংলাদেশি এক ভারতীয়কে হত্যা সংশ্লিষ্ট মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। এরপর আদালতের চূড়ান্ত রায়ের ভিত্তিতে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

নিহত ভারতীয় ও মৃত্যুদণ্ডে প্রাণ হারানো দুই বাংলাদেশির নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ওই হত্যাকাণ্ড কবে ঘটেছে তাও কোনো গণমাধ্যমে উল্লেখ করা হয়নি।

সৌদি আরবের রাষ্ট্রীয় সাংবাদমাধ্যম জানিয়েছে, ওই দুই বাংলাদেশি কীটনাশক ছিটিয়ে এক ভারতীয়কে হত্যা করেছেন। অর্থসংক্রান্ত বিবাদের জেরে তারা ওই ব্যক্তিকে হত্যা করেন।

ঘটনার দিন বাংলাদেশিরা ওই ভারতীয়কে গাড়িতে করে একটি খোলা মাঠে নিয়ে যান। এরপর সেখানে তাকে শ্বাসরোধ করে হত্যা করেন তারা। এমনকি অভিযুক্ত ব্যক্তিরা তার পরিচয় আড়াল করতে তার মুখে কীটনাশক ছিটিয়ে দেন।

আদালতের বরাতে বিভিন্ন প্রতিবেদন বলছে, অভিযুক্তরা হত্যার পর লাশ গুম করতে মাটির নিচে পুঁতে ফেলার চেষ্টা করেছিলেন। তবে তার আগেই তারা পুলিশের হাতে গ্রেপ্তার হন। দীর্ঘ তদন্তের পর তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর আদালতে দোষী প্রমাণিত হওয়ায় তাদের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর তাদের আইনজীবীরা সুপ্রিম কোর্টে আপিল করেন। কিন্তু আপিলেও রায় বহাল রাখেন আদালত। এরপর দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এলাকা জিনান প্রদেশে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। সূত্র : গালফ নিউজ

এমটিআই

Wordbridge School
Link copied!