• ঢাকা
  • শনিবার, ১৯ জুন, ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
abc constructions

দল চূড়ান্ত, ভ্যাকসিনের অপেক্ষায় ক্রিকেটাররা


ক্রীড়া ডেস্ক মার্চ ১১, ২০২১, ০৪:৩৮ পিএম
দল চূড়ান্ত, ভ্যাকসিনের অপেক্ষায় ক্রিকেটাররা

ফাইল ছবি

ঢাকা : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, প্রায় এক বছর ঘরোয়া ক্রিকেট মাঠে গড়ায়নি বাংলাদেশে। আগামী ২২ মার্চ থেকে শুরু হতে পারে জাতীয় ক্রিকেট লিগ। যদিও ক্রিকেটারদের করোনা ভ্যাকসিন দেয়ার সময় সূচির কারণে তা দুই একদিন পিছিয়ে যেতে পারে।

এরই মধ্যে ৮টি ডিভিশনের দলগুলোর সঙ্গে আলোচনায় বসেছিলেন বিসিবির কর্মকর্তারা। প্রতিটি দলই ইতোমধ্যে ১৮ জনের দল চূড়ান্ত করেছে। সূচি চূড়ান্ত হলেই দলগুলো অনুশীলন শুরু করবে বলেও জানিয়েছেন বিসিবির এই প্রধান নির্বাচক।

তিনি বলেছেন, আমরা দলগুলো তৈরি করতে অধিনায়ক ও কোচের সঙ্গে বসি। সেটার জন্যই বসেছিলাম। আমরা ৮টা ডিভিশনের সঙ্গে বসেছি এবং মোটামুটি ১৮ জন করে দল তৈরি করে দিয়েছি। ২২ তারিখ একটা দেওয়া আছে (শুরুর সম্ভাব্য তারিখ)। এখন টিকা কবে নেয় সেটার ওপর নির্ভর করছে। আমরা আমাদের কাজ এগিয়ে রেখেছি। দলগুলো প্রায় প্রস্তুত করে দিয়েছি যেন অনুশীলন শুরু করে দিতে পারে।

লাল বলের ক্রিকেটে বাংলাদেশ এখনও সমীহজাগানিয়া দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারেনি। এর ফলে ঘরোয়া ক্রিকেটের লঙ্গার ভার্সন খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের ক্রিকেটারদের জন্য। 

নান্নু জানিয়েছেন, ক্রিকেটারদের সব ধরনের সুযোগ-সুবিধা দিয়ে সেরা ক্রিকেটটা বের করে আনতে চান তারা।

তিনি বলেন, অবশ্যই দীর্ঘ পরিসরের ক্রিকেটটা গুরুত্বপূর্ণ। কারণ এটার ওপর নির্ভর করে ক্রিকেটের ভিত্তিটা। এখানে আমরা যত বেশি ভালো, প্রতিযোগিতাপূর্ণ ক্রিকেট খেলতে পারব, টেস্ট ক্রিকেটে আমরা ততো ভালো করব। অবশ্যই আমরা নজর রাখছি। সবকিছু, সব ধরনের সুযোগ-সুবিধা দিয়ে আমরা যেন সেরা ক্রিকেটটা বের করে আনতে পারি।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School