• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

হঠাৎ বেঁকেছে পাকিস্তান, শঙ্কায় এশিয়া কাপ


ক্রীড়া ডেস্ক মার্চ ১৪, ২০২১, ০৪:৫৭ পিএম
হঠাৎ বেঁকেছে পাকিস্তান, শঙ্কায় এশিয়া কাপ

ফাইল ছবি

ঢাকা : এতদিন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এশিয়া কাপ খেলতে আগ্রহী দেখায়নি। এবার পিসিবিই এশিয়া কাপ খেলতে অনাগ্রহ প্রকাশ করেছে। যার ফলে এশিয়া কাপ আয়োজন নিয়ে ফের শঙ্কা দেখা দিয়েছে। 

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দাবি করে এসেছে, এতদিন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এশিয়া কাপ খেলতে আগ্রহী দেখায়নি। তবে এবার সেই পিসিবিই এশিয়া কাপ খেলতে অনাগ্রহ প্রকাশ করেছে। 

গত বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে আসরটি এ বছরের জুন পর্যন্ত পিছিয়ে দেয়া হয়। প্রথমে পাকিস্তানের এশিয়া কাপ আয়োজন করার কথা থাকলেও এবার তা আয়োজন করবে শ্রীলংকা।

এর আগে পিসিবি দাবি করেছিল, ভারত আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলে এশিয়া কাপ খেলবে না। সেক্ষেত্রে আবারো এশিয়া কাপ স্থগিত হবে। কিন্তু এই প্রতিযোগিতার জন্য ভারত ঠিকই তাদের দ্বিতীয় সারির দল পাঠাতে রাজি হয়েছে। 

ভারত রাজি হলেও এবার গড়িমসি করছে পাকিস্তান। করোনার কারণে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর শুরু হয়েও মাঝপথে বন্ধ করে দিতে হয়েছে। জানা গেছে, ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে আলাপ শেষে অসমাপ্ত অংশটি জুনে সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। একই সময়ে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ।

গুঞ্জন উঠেছে, পিএসএলের জন্য এশিয়া কাপে দল পাঠাতে অনাগ্রহী হয়ে উঠেছে পাকিস্তান। এশিয়ার অন্যতম পরাশক্তি পাকিস্তান অংশগ্রহণ না করলে এই টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা খুব কম। তাই ভারত খেলার আগ্রহ প্রকাশ করলেও এশিয়ার সবচেয়ে বড় এই টুর্নামেন্ট আরেক দফা স্থগিত হতে পারে।

কেননা পিএসএল শেষে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। ফলে পিএসএল বা এশিয়া কাপ কোনোটি কিছুটা পিছিয়ে দিলেও সমাধান হচ্ছে না। এর আগে গত বছর অভিযোগ উঠেছিল, আইপিএলের কারণেই এশিয়া কাপ মাঠে গড়ানো সম্ভব হয়নি। এবার সেই অভিযোগ হয়তো পিএসএলের বিরুদ্ধে উঠতে চলেছে!

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!