• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কনমেবলের সমালোচনা করায় বলিভিয়ার ফুটবলার নিষিদ্ধ


ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০২১, ০৭:৫০ পিএম
কনমেবলের সমালোচনা করায় বলিভিয়ার ফুটবলার নিষিদ্ধ

ঢাকা : ব্রাজিলে মহামারি করোনাভাইরাসে পরিস্থিতি ভয়াবহ থাকার পরেও সেখানে কোপা আমেরিকা আয়োজন করায় দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সমালোচনা করেছিলেন বলিভিয়ার রোয়ার্ড মার্সেলো মার্তিন্স। আসর শুরুর আগে বলিভিয়ার তিন খেলোয়াড়ের কোভিড-১৯ টেস্টের ফল পজিটিভ এসেছিল। তাদের একজন ছিলেন মার্তিনেস। প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে তাই তিনি খেলতে পারেননি।

করোনা থেকে সেরে ওঠার পর ইনস্টাগ্রামে  ৩৪ বছর বয়সী মার্তিন্স কনমেবলের কঠোর সমালোচনা করে লিখেছিলেন, “এমনটা করার জন্য ধন্যবাদ কনমেবল। দায় পুরাটাই তোমাদের। যদি কেউ মারা যায়, কি করবে তোমরা??? তোমাদের কাছে যেটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, তা হলো অর্থ। একজন খেলোয়াড়ের জীবনের কি কোনো মূল্য নেই?”

ইনস্টাগ্রামের এই পোস্ট অবশ্য পরে ডিলিট করে ক্ষমাও চান। তারপরও শেষ রক্ষা হয়নি।  এরপরও শাস্তি এড়াতে পারেননি। এমন পোস্ট দেয়ায়  বলিভিয়ার এই ফরোয়ার্ডকে এক ম্যাচ নিষিদ্ধ ও ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। যার ফলে আজ চিলির বিপক্ষে ১-০ গোলে হেরে যাওয়া ম্যাচে তিনি খেলতে পারেননি।

এদিকে, মার্তিন্সের মন্তব্যের পর বলিভিয়ার আরও দুই ফুটবলারের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩৩ জন খেলোয়াড় ও অফিসিয়ালসের কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর মিলেছে।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!