• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইপিএলের ক্ষমতার কাছে হেরে গেল পাক-আফগান সিরিজ


ক্রীড়া ডেস্ক জুলাই ২৪, ২০২১, ০৭:৪৬ পিএম
আইপিএলের ক্ষমতার কাছে হেরে গেল পাক-আফগান সিরিজ

ঢাকা: বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগগুলোর শীর্ষেই আছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যেই আসরে যোগ দিতে নিজ দেশের খেলাকেও বিসর্জন দিতে দেখা যায় অনেক ক্রিকেটারকে। আইপিএলের সর্বশেষ আসরটি করোনার কারণে স্থগিত হয়ে যায়। ওই আসরটির বাকি ম্যাচগুলো সম্পন্ন করার জন্য দুবাইকেই ঠিক করে রাখে আইপিএল কর্তৃপক্ষ।

এদিকে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাচ্ছে আফগানিস্তান। এই সিরিজটি অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের শুরুর দিকে। অন্যদিকে আইপিএলের বাকি অংশ শুরু হবে সেপ্টেম্বর মাসের ২০ তারিখ থেকে। সেই হিসেবে দুটি প্রতিযোগিতাই সম্পন্ন করা যেত। কিন্তু আইপিএলের ক্ষমতার কাছে পেরে না উঠতে পেরে শেষ পর্যন্ত সিরিজের ভেন্যুই পরিবর্তন করে ফেলতে হয়েছে পাকিস্তান-আফগানিস্তানকে।

সংযুক্ত আরব আমিরাত থেকে সরিয়ে দুই দলের সিরিজটি এখন হবে শ্রীলঙ্কায়। এই সিরিজটিও আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে অনুষ্ঠিত হবে। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো শনিবার জানিয়েছে, তিন ম্যাচের এই সিরিজ হবে হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে। আরব আমিরাতে আইপিএলের বাকি অংশ আয়োজন হওয়ার কথা থাকায় এই সিদ্ধান্ত।

আইপিএলের সঙ্গে পাকিস্তান-আফগানিস্তান সিরিজের সূচির মিল নেই। আইপিএল শুরুর ১৫ দিন আগেই শেষ হবে এই সিরিজ। এরপরও পাক-আফগান সিরিজের ভেন্যু পরিবর্তনকে 'আইপিএলের ক্ষমতা' হিসেবে বিবেচনা করাই যায়।

উল্লেখ্য, প্রথমবারের মতো দ্বিপাক্ষিক কোনো সিরিজে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান ও আফগানিস্তান। আগামী ১ থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে মাঠে গড়াবে দুই দলের লড়াই। স্থগিত হওয়া আইপিএলের বাকিটা শুরুর সম্ভাবনা রয়েছে ২০ সেপ্টেম্বর।  সুপার লিগের পয়েন্ট টেবিলে ৮ নম্বরে আছে আফগানিস্তান। ৯ ম্যাচে ৪ জয় ও ৫ হারে পঞ্চম পাকিস্তান।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!