• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
টোকিও অলিম্পিক

প্রথম দিনে সোনা জয়ে এগিয়ে যারা


ক্রীড়া ডেস্ক জুলাই ২৪, ২০২১, ০৯:৫৮ পিএম
প্রথম দিনে সোনা জয়ে এগিয়ে যারা

ঢাকা: আলোচনা, সমালোচনা, প্রশ্ন-ক্ষোভ সব কিছু সঙ্গে নিয়েই শুক্রবার রাতে আনুষ্ঠানিকভাবে পর্দা উঠল টোকিও অলিম্পিকের। জাপানের সম্রাট নারুহিতো এমন এক সময়ে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞের উদ্বোধন ঘোষণা করলেন, যখন পৃথিবী শাসন করছে এক প্রাণঘাতী ভাইরাস। সেই ভাইরাস থেকে বাঁচতেই স্টেডিয়াম প্রায় খালি রেখে শুরু হল ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। আধুনিক অলিম্পিকের ৩২তম আসরে বিশ্বের আশার মশাল জ্বাললেন জাপানের টেনিস তারকা নাওমি ওসাকা।

এবারের আসরের প্রথম দিনে ২৮টি দেশ পদক তালিকায় নাম লিখিয়েছে। প্রথম দিনে সোনা জিতেছে ৯টি দেশ। এর মধ্যে তিনটি সোনা জিতে প্রথম দিনে এগিয়ে আছে চীন। একটি সোনার সঙ্গে একটি রুপা জিতে দ্বিতীয় স্থানে আছে ইতালি ও জাপান। পদক জয়ের দিক থেকে এগিয়ে চীনই। চারটি পদক জয়ী চীনের পরই আছে দক্ষিণ কোরিয়া। দুটি ব্রোঞ্জ ছাড়াও একটি সোনা জিতেছে দক্ষিণ কোরিয়া।

No description available.

রিকার্ভের মিশ্র দ্বৈতে বাংলাদেশের রোমান সানা-দিয়া সিদ্দিকীদের হারানো কিম জে দিওক ও আন সানই দেশকে প্রথম সোনা এনে দিয়েছেন। অন্তত একটি রুপা জিতেছে এমন দলের সংখ্যা ৯টি। এদের মধ্যে ভারত ও রাশিয়াও আছে। আর ১০ টি দেশ একটি করে ব্রোঞ্জ জিতেছে।

টোকিও অলিম্পিকের প্রথম দিনে ভালো করেছেন বাংলাদেশের দুই অ্যাথলেট রোমান সানা ও দিয়া সিদ্দিকী। এবার পালা আবদুল্লাহ হেল বাকির। আগামীকাল বাংলাদেশ সময় সকাল ১০টায় ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে অংশ নেবেন কমনওয়েলথ গেমসে দুবার রুপাজয়ী এই শুটার। বাছাই পেরিয়ে ফাইনালে উঠতে পারলে অনন্য এক কীর্তি হবে। কালই বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় হবে এই ইভেন্টের ফাইনাল।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!