• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪ আশ্বিন ১৪২৮
abc constructions

বাংলাদেশের বিপক্ষে যাকে অধিনায়ক দেখতে চান ফিঞ্চ


ক্রীড়া ডেস্ক জুলাই ৩০, ২০২১, ০৮:২০ পিএম
বাংলাদেশের বিপক্ষে যাকে অধিনায়ক দেখতে চান ফিঞ্চ

ঢাকা: নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ না থাকায় বাংলাদেশ সফরে নতুন অধিনায়কের নেতৃত্বে মাঠে নামবে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সফরের নেতৃত্ব দেওয়ার লড়াইয়ে এগিয়ে আছেন দুজন। দুইজনই কিপার-ব্যাটসম্যান। একজন ম্যাথু ওয়েড ও অন্যজন অ্যালেক্স ক্যারি।

কে হবেন অধিনায়ক- তা এখনও ঘোষণা না করলেও খোদ ফিঞ্চ জানিয়ে দিলেন অধিনায়ক হিসেবে তিনি ম্যাথু ওয়েডকে চান। ওয়েস্ট ইন্ডিজ সফরে সহ-অধিনায়কের ভূমিকায় ছিলেন ওয়েড। ফিঞ্চের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে আবার দলকে নেতৃত্ব দিয়েছেন ক্যারি। কিন্তু টি-টোয়েন্টি দলে তার জায়গা এখনও পাকাপোক্ত নয়।

ওয়েড ও ক্যারি ছাড়াও দৌড়ে আছেন আরও দুইজন- মিচেল মার্শ ও মইসেস হ্যানরিকস। তবে সবচেয়ে এগিয়ে আছেন ওয়েডই। ফিঞ্চও চাইছেন, তার পরিবর্তে ওয়েডই যেন দলকে নেতৃত্ব দেন। এ তথ্য জানিয়েছে ক্রিকেটডটকমডটএইউ।

ফিঞ্চের প্রত্যাশা, বাংলাদেশ সফর থেকে আরব আমিরাতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের প্রস্তুতি ভালোভাবেই সারতে পারবে তার দল। তিনি বলেন, ‘এমন উইকেটে না খেললে আপনি বুঝতে পারবেন না কীভাবে খেলতে হবে। সেখানে অস্ট্রেলিয়ার মত খেললে হবে না। আশা করি বিশ্বকাপের আগে যথেষ্ট সময় হাতে রেখে আমি সেরে উঠব।’

ফিঞ্চ ছাড়াও বাংলাদেশ সফররত অজি দলে নেই নিয়মিত ৭ ক্রিকেটার- প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টয়নিস, জাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন। এছাড়া চোটের কারণে খেলতে পারছেন না তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথও।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System