• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪ আশ্বিন ১৪২৮
abc constructions

জাতীয় দলে ডাক পেয়েই জ্বলে উঠলেন কিংসলি


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৪, ২০২১, ০৮:০৬ পিএম
জাতীয় দলে ডাক পেয়েই জ্বলে উঠলেন কিংসলি

ঢাকা: অনেক কাঠখড় পুড়িয়ে চলতি বছরের মার্চে বাংলাদেশের নাগরিকত্ব পান নাইজেরিয়ার বংশোদ্ভূত ফুটবলার এলিটা কিংসলি। দীর্ঘদিন ধরেই স্বপ্ন দেখছেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন। অবশেষে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে।

প্রথমবারের মতো জাতীয় দলের প্রাথমিক তালিকায় নাম উঠেছে বসুন্ধরা কিংসের এই স্ট্রাইকারের। যদিও বাংলাদেশি নাগরিক হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলতে ফিফার ছাড়পত্র পাননি এখনো। সবচেয়ে বড় কথা জাতীয় দলের সুবাস পেয়েই জ্বলে উঠলেন এই ফুটবলার। 

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কিংসলির জোড়া গোলেই সাইফ স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। অন্য গোলটি ব্রাজিলিয়ান মিডফিল্ডার রবসন দা সিলভার। জোড়া গোল করে কিংসলি বুঝিয়ে দিয়েছেন ১ থেকে ১৩ অক্টোবর মালদ্বীপে অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুত আছেন তিনি। 

ম্যাচের ৩ টি গোলই দ্বিতীয়ার্ধে। ৫৪ মিনিটে কিংসলির গোলে এগিয়ে যাওয়া। নিজেদের অর্ধে জামাল ভূঁইয়ার পা থেকে বল কেড়ে নিয়ে উপরে উঠে স্বদেশী রবসনকে বাড়িয়ে দেন মিডফিল্ডার জোনাথন ফার্নানদেজ। ততক্ষণে বক্সের মধ্যে ফাঁকা জায়গা তৈরি করে নিয়েছেন কিংসলি। জায়গা মতো পাস দিতে কোনো ভুল করেননি রবসন। বক্সের মধ্যে থেকে বাম পায়ের জোরালো শটে গোলটি করেছেন কিংসলি।

৬৩ মিনিটে কিংসলির পান নিজের আর দলের দ্বিতীয় গোল। জোনাথনের আলতো চিপ থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে বক্সের মধ্যে ঢুকে এগিয়ে আসা গোলকিপারে পাশ দিয়ে গোলটি করেন তিনি। লিগে এটি কিংসলির তৃতীয় গোল। ৮০ মিনিটে ব্রাজিলিয়ান রসায়নে ৩-০ করেছেন রবসন। 

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System