• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

১৮ বছরের আক্ষেপ ঘুচাতে পারলো না বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৮, ২০২১, ০১:০৫ এএম
১৮ বছরের আক্ষেপ ঘুচাতে পারলো না বাংলাদেশ

ঢাকা : ১৮ বছর আগে শেষ মালদ্বীপের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ। তারপর থেকেই অধরা মালদ্বীপকে হারানো। এবারের সাফ চ্যাম্পিয়নশিপের ম্যাচে সে আক্ষেপ ঘুচাতে ব্যর্থ হয়েছে জামাল ভূঁইয়ারা। স্বাগতিকদের কাছে ২-০ গোলে হেরেছে অস্কার ব্রুজনের শিষ্যরা।

৫৫ মিনিটে প্রথম গোলটি করেন হামজা মোহাম্মদ। বাংলাদেশ যখন গোল শোধের জন্য মরিয়া তখন পেনাল্টি থেকে আরও একটি গোল হজম করে। ৭৪ মিনিটে স্পট কিক থেকে গোল করেন আলী আশফাক।

প্রথমার্ধ শেষে গোলের দেখা পায়নি কোন দল।  গোল শূন্য ড্রতে বিরতিতে যায় দুই দল। তবে  জামাল তপুরা লড়াইও করতে পারেননি। মালদ্বীপের গোলমুখে ৫টি শট নিলেও মাত্র ৩১ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখতে পেরেছেন।  অন্যদিকে স্বাগতিকরা ৬৯ শতাংশ বল পায়ে রাখলেও আক্রমণ করতে পারেনি। মাত্র ১টি শট নিয়েছে তারা।

প্রথমার্ধে সাদামাটা লড়াই করেছিল বাংলাদেশ। সেই লড়াইয়ের মাশুল দিতে হয়েছে দ্বিতীয়ার্ধের ১০ মিনিট না পেরোতেই। ৫৫ মিনিটে হামজা মোহাম্মদের দারুণ বাইসাইকেল কিকে গোল হজম করে বাংলাদেশ।

৭৪ মিনিটে পেনাল্টি থেকে বাংলাদেশের জালে দ্বিতীয়বারের মতো বল জড়ান মালদ্বীপের আলী আশফাক। এর আগে ৫৫ মিনিটে গোল করেছিলেন হামজা। প্রথামর্ধে কোনো গোল হজম না করলেও দ্বিতীয়ার্ধে ২ গোল হজম করে জামাল ভুঁইয়ার দল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!