• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

পেলের রেকর্ড গুড়িয়ে মেসিকে ছুঁতে ছেত্রীর দরকার ‘এক’ 


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৪, ২০২১, ০৪:৫৮ পিএম
পেলের রেকর্ড গুড়িয়ে মেসিকে ছুঁতে ছেত্রীর দরকার ‘এক’ 

ঢাকা: স্বাগতিক মালদ্বীপকে ৩-১ গোলে বিধ্বস্ত করে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করে ভারত। জয়ের রাতে ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী।

বুধবার রাতে মালদ্বীপের বিপক্ষে জোড়া গোল পেয়েছেন সুনীল। ভারত অধিনায়কের গোল সংখ্যা এখন ৭৯। ব্রাজিলিয়ান ফুটবল রাজপুত্র পেলের ৭৭ গোলকে ছাড়িয়ে গেছেন তিনি। নেপালের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে গোল করে পেলের পাশে বসেছিলেন ছেত্রী।

নেপালের বিপক্ষে দলের একমাত্র গোল করে পেলেকে স্পর্শ করেছিলেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। সাফ চ্যাম্পিয়নশিপে বুধবার (১৩ অক্টোবর) মালদ্বীপের বিপক্ষে গোলের পর ব্রাজিল লিজেন্ডকে ছাড়িয়ে গেলেন তিনি।  

ভারতের সর্বকালের রেকর্ড গোলদাতা এই আসরে আলো ছড়াচ্ছেন। অথচ দলের শুরুটা হয়েছিল ধাক্কা খেয়ে। বাংলাদেশের বিপক্ষে ১-১ এর ড্রয়ে গোল করেন ছেত্রী। শ্রীলঙ্কা তাদের রুখে দেয় গোলশূন্য ড্রয়ে। 

১৯৫৮ ও ১৯৭০ সালের মধ্যে তিনবার ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো পেলে সেলেসাওদের হয়ে ৭৭ গোল করেন। পেলে ও ছেত্রীর প্রতিপক্ষের গুণমানে আকাশ-পাতাল তফাৎ থাকলেও ৩৭ বছর বয়সী ভারতীয় ফরোয়ার্ডের জন্য এই কীর্তি অবশ্যই গর্বের। আর একটি গোল করলে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিকে (৮০) ছোঁবেন তিনি।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System