• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুই টাইগারে চোখ শ্রীলঙ্কার 


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৩, ২০২১, ০৯:৫৬ পিএম
দুই টাইগারে চোখ শ্রীলঙ্কার 

ঢাকা:  সুপার টুয়েলভে কাল নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এই ম্যাচে দুই টাইগারের প্রতি বাড়তি নজর রাখার কথা বলেছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের দিকেই বাড়তি নজর দিবে লঙ্কানরা। তবে ম্যাচে নিজেদের এগিয়ে রাখছেন শ্রীলঙ্কা অধিনায়ক। সুপার টুয়েলভে শ্রীলঙ্কা ৩ টি ম্যাচ খেলবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। 

যেখানে তারা গতকাল প্রথম পর্বের শেষ ম্যাচটি খেলেছে। এমনিতে শারজাহ স্পিন নির্ভর কন্ডিশন, তার উপর দিন কয়েক আগেই আইপিএল অনুষ্ঠিত হয়েছে বলে স্পিনারদের বাড়তি সুবিধা দেখছেন শানাকা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দলেই আছে দারুণ সব স্পিনার। যদিও শানাকার চোখে সাকিব আল হাসানের পাশাপাশি বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান হতে পারেন মূল প্রভাবক।

ব্যাটে-বলে সাকিব আছেন দুর্দান্ত ফর্মে। ৩ ম্যাচে ৯ উইকেট নিয়ে আছেন সবার উপরে। এখনো নিজের চেনা ছন্দে দেখা না গেলেও ৩ ম্যাচে মোস্তাফিজের উইকেট ৬টি।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে শানাকা আরো বলেন, ‘পেসারদের তুলনায় স্পিনাররা কিছুটা সুবিধা পাবে কারণ উইকেটগুলো আইপিএল থেকেই ব্যবহার হয়ে আসছে। কালকের ম্যাচ নিয়ে আমাদের ভালোই পরিকল্পনা করা আছে, বিশেষ করে সাকিব ও ফিজকে বাড়তি নজরে রাখছি। সাথে অন্য স্পিনারদের কথা ভুলে গেলেও চলবেনা। কিন্তু এসব নিয়ে না ভেবে ম্যাচের দিকেই তাকিয়ে আছি। আশা করছি ভালো একটা ম্যাচ হবে।’
 
প্রথম পর্বে টানা ৩ জয়ে ফুরফুরে মেজাজে শ্রীলঙ্কা। অন্যদিকে প্রথম পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বাদ পড়ার শঙ্কা মাথায় নিয়েই সুপার টুয়েলভ নিশ্চিত করে বাংলাদেশ। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!