• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে নিয়েই শ্রীলঙ্কার বিদায়


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৫, ২০২১, ১২:২০ এএম
বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে নিয়েই শ্রীলঙ্কার বিদায়

ঢাকা: বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার পরের আসরেই বিদায় নিতে হল রাজ্যের হতাশা নিয়ে। শিমরন হেটমায়ার আফসোস করতে পারেন।

তিনি যে ঝড় তুলেছিলেন, সেটা যদি আর একটি ওভার আগে তুলতে পারতেন, তাহলে ম্যাচের ফলটা ভিন্ন হলেও হতে পারতো। কিংবা হেটমায়ারকে যোগ্য সঙ্গ দিতে পারতেন যদি কেউ? 

টি–টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় আগেই নিয়েছে শ্রীলঙ্কা। আবুধাবিতে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুপার টুয়েলভে নিজেদের গ্রুপ থেকে শেষ ম্যাচে অন্য এক সমীকরণ ছিল দাসুন শানাকার দলের সামনে। ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারলে বর্তমান চ্যাম্পিয়নদের কপালও তো পুড়বে। তখন শ্রীলঙ্কার সঙ্গে বিদায় নিশ্চিত হবে ওয়েস্ট ইন্ডিজেরও। তাই হলো! শ্রীলঙ্কার কাছে ২০ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ।

আগে ব্যাট করে ৩ উইকেটে ১৮৯ রান তোলে শ্রীলঙ্কা। তাড়া করতে নেমে ২ ওভারের মধ্যে ১০ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় উইকেটে নিকোলাস পুরান ও রোস্টন চেজ মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। 

২২ বলে ৩৭ রানের জুটি গড়েন দুজন। পাওয়ার প্লে-র শেষ ওভারে চামিকা করুনারত্নের বলে আউট হর চেজ (৯)। ওই ওভার (ষষ্ট) শেষ ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৫২। এখান থেকে জয়ের জন্য শেষ ১০ ওভারে ১১৮ রান দরকার ছিল ওয়েস্ট ইন্ডিজের।

৪২ বলে ৯৬ রানের দূরত্বে থাকতে সবচেয়ে বড় ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। ১৪তম ওভারের প্রথম বলে আন্দ্রে রাসেলকে (২) তুলে নেন করুনারত্নে। তখন ৪১ বলে ৯৬ রান দরকার ছিল ওয়েস্ট ইন্ডিজের। ২৪ বলে ২৮ রানে অপরাজিত থাকা শিমরন হেটমায়ার এখান থেকে দলকে টেনে তুলতে পারেননি। ৫ বলে ৮ রান করে হোল্ডার আউট হওয়ার পর আরও বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

জয়ের জন্য শেষ ৫ ওভারে ৮০ রান দরকার ছিল ওয়েস্ট ইন্ডিজের। ওভারপ্রতি ১৬ রান করে তোলার এ প্রায় অসম্ভব চ্যালেঞ্জ নিতে পারেননি জেসন হোল্ডার এবং হেটমায়ার। জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ৩৪ রান। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৬৯ রানে থেমেছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ৩৪ বলে ৪৬ রান করে আউট হন নিকোলাস পুরান। ৫৪ বলে ৮১ রানে অপরাজিত ছিলেন হেটমায়ার। ১৯ রানে ২ উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!