• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিদায় চ্যাম্পিয়ন


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৬, ২০২১, ০৮:০৯ পিএম
বিদায় চ্যাম্পিয়ন

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেও একবার বিদায় নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ডোয়াইন ব্রাভো। সে অবসর ভেঙ্গে অবশ্য ফিরে এসেছেন দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। কিন্তু বিশ্বকাপে দলের এমন ভরাডুবিতে টুর্নামেন্ট থেকে বাদ পড়ায় চূড়ান্তভাবে আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি টানার কথা জানান। 

যদিও নিজের শেষ বিশ্বকাপে বিবর্ণ ছিলেন ব্রাভো। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের শেষ ম্যাচেও করে দেখাতে পারেননি বিশেষ কিছু। ১২ বলে ১ ছক্কায় ব্রাভো করলেন ১০ রান। ব্যাটিংয়ের সঙ্গে বোলিংয়েও ব্যর্থতার পরিচয় দিয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার। ৪ ওভারে ৩৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। 

এদিকে দলের সেরা এই তারকার বিদায়ী ম্যাচটি জয়েও রাঙাতে পারেনি ক্যারিবিয়রা। উল্টো বাজেহারে শেষ হয়েছে পোলার্ডদের বিশ্বকাপ মিশন।

২০০৪ সালের ১৮ এপ্রিল গায়ানার জর্জটাউনে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ব্রাভো। দীর্ঘ সাড়ে ১৭ বছরের ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ৪০ টেস্ট, ১৬৪ ওয়ানডে ও ৯১ টি-টোয়েন্টি মিলে মোট ২৯৫ ম্যাচ খেলেছেন ব্রাভো। টেস্টে ২২০০, ওয়ানডেতে  ২৯৬৮ ও  টি-টোয়েন্টিতে ১২৫৫ রান করেছেন উইন্ডিজ অলরাউন্ডার। 

মোট ২৯৫ ম্যাচের মধ্যে ২৮৮ ইনিংস বোলিং করার সুযোগ পেয়েছেন ব্রাভো। যেখানে টেস্টে ৮৬, ওয়ানডেতে ১৯৯ ও টি-টোয়েন্টিতে ৭৮ উইকেট নিয়ে মোট ৩৬৩ উইকেট নিলেন এই ক্যারিবীয় অলরাউন্ডার।

পারফরম্যান্স দিয়ে স্মরণীয় করতে না পারলেও ব্রাভো বিদায় বেলায়ও ‘চ্যাম্পিয়ন’ ‘চ্যাম্পিয়ন’ ভুলে যাননি। মাঠ থেকে উঠে যাওয়ার মুহূর্তে তাকে এবং ক্রিস গেইলকে গার্ড অব অনার দেয় অস্ট্রেলিয়া ক্রিকেট দলও। গার্ড অব অনারের বেস্টনি থেকে বের হতেই তিন সামনে পেলেন ডেভিড ওয়ার্নারকে। তার সঙ্গেই চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন ড্যান্সে মেতে ওঠেন ব্রাভো। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!