• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অবসর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন গেইল


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৬, ২০২১, ০৯:০২ পিএম
অবসর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন গেইল

ঢাকা: ডোয়াইন ব্রাভো আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিলেও গেইল কিছু বলেননি। তবে আজ আউট হওয়ার পর গেইলকে নিয়ে যা হলো তাতে বোঝাই যাচ্ছে ক্রিস্টোফার হেনরি গেইল শেষবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন। 

ম্যাচ শেষে গেইলের অবসর নিয়ে যে ধোঁয়াশা তৈরি হয়েছিল সেটি অবশেষে দূর করলেন গেইল নিজেই। জানিয়েছেন, অবসর নিচ্ছেন না এখনই। তবে বিশ্বকাপে এটাই তার শেষ ম্যাচ।

চলতি আসর শুরুর আগে গেইল জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম ও অষ্টম দুই আসরেই খেলতে চান। কিন্তু সপ্তম আসরে অভিজ্ঞ পারফর্মাররা দলকে সেমিফাইনালে তুলতে ব্যর্থ হয়েছেন। গেইলও তাই বুঝতে পারছেন, আগামী বিশ্বকাপ খেলা তার জন্য কঠিন হবে, যখন বয়স হবে ৪৩।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘এটা আমাদের জন্য অনেক হতাশাজনক বিশ্বকাপ ছিল, বিশেষ করে আমার জন্য। আমার সবচেয়ে খারাপ বিশ্বকাপ। আমাদের আরও অনেকদূর যেতে হবে। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটে অনেক মেধা রয়েছে। তাদের প্রতি সমর্থন জানাই, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে শুভকামনা জানাই।’

মাঠে গেইলের ভাবভঙ্গি দেখে মনে হয়েছে এটাই তার শেষ ম্যাচ। অজিদের বিপক্ষে শেষ ম্যাচই খেলেছেন বটে, তবে তা বিশ্বকাপে। ঘরের মাঠে নিজের শেষ ম্যাচ খেলার ইচ্ছা ব্যক্ত করেছেন ‘ইউনিভার্স বস’ খ্যাত জ্যামাইকার এই ক্রিকেটার।

তিনি বলেন, ‘মাঠে যা হচ্ছিল তা একপাশে রেখে সবাই উপভোগ করেছি। দর্শকদের সাড়া দিচ্ছিলাম, মজা করছিলাম। এটা আমার শেষ বিশ্বকাপ ম্যাচ। আমি অবশ্য আরও একটি বিশ্বকাপ খেলতে চাই। কিন্তু আমার মনে হয় না সেই সুযোগ দিবে (হাসি)। আমি অবসর ঘোষণা করছি না। তবে জ্যামাইকায় নিজের দেশে শেষ ম্যাচ খেলতে চাই।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!