• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আফগানদের জয় প্রার্থনা ভারতের


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৭, ২০২১, ০১:১২ পিএম
আফগানদের জয় প্রার্থনা ভারতের

ঢাকা : এবারের বিশ্বকাপ পর্বে রাতারাতি বেড়ে গেছে আফগানিস্তানের সমর্থক। আর এটি এমনই পর্যায়ে গেছে যে, টুইটারে নামের পাশে আফগানিস্তানের পতাকাও লাগিয়ে ফেলেছেন অনেকেই।

এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, আফগানদের দিকেই যেন তাকিয়ে আছে পুরো ভারত। আর এর পেছনের কারণ হচ্ছে— এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান বনাম নিউজিল্যান্ডের ম্যাচ। আফগানিস্তান যদি নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়, তবেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে পারবে ভারত। আর আফগানিস্তান হেরে গেলে বিশ্বকাপ থেকে ছিটকে পড়বে ভারত।

এ যেন পরজীবীর মতো অবস্থা হয়ে উঠেছে ভারতীয় দলের। তাই রোববার অনুষ্ঠিত হতে যাওয়া এ ম্যাচটির আগে ভারতীয় নেটিজেনদের এমন অবস্থা দেখা গেছে।

টুইটারসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরমে আফগানিস্তানের সমর্থনে মরিয়া হয়ে উঠেছেন ভারতীয় নেটিজেনরা। এমনই এক নেটিজেন বলিউড সিনেমা কাবুল এক্সপ্রেসের ছবি পোস্ট করে লিখেছেন— তার প্রিয় বলিউড সিনেমা হচ্ছে কাবুল। আর এই নেটিজেন তার টুইটার অ্যাকাউন্টে নিজের নামের পাশে আফগানিস্তানের পতাকাও লাগিয়ে ফেলেছেন।

এ ছাড়া আরেক নেটিজেন লিখেছেন, তিনি জানতে পারেছেন যে, আফগানিস্তানের জাতীয় খাবার হচ্ছে কাবুলি পোলাও। এই সুন্দর দেশের বিষয়টি জানতে পেরে তার ভালো লাগছে।

এই ব্যক্তিও টুইটার অ্যাকাউন্টে নিজের নামের পাশে ভারতের জাতীয় পতাকা ও আফগানিস্তানের পতাকা যোগ করে দিয়েছেন। আর দুই দেশের পতাকার মধ্যে ‘লাভ’ ইমোজি দিয়ে ভারত আর আফগানিস্তানের ভালোবাসা বুঝিয়েছেন। এ ছাড়া আজকের ম্যাচে আফগানিস্তান জিতলে তিনি এক সপ্তাহ ধরে কাবুলি পোলাও খাবেন বলেও লেখেন সেখানে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!