• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বন্ধু থেকে শত্রু


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৭, ২০২১, ০৬:১৬ পিএম
বন্ধু থেকে শত্রু

ঢাকা: ক্রিকেট মাঠে 'বন্ধু থেকে শত্রু' এ শব্দটা খুব পরিচিত। তবে সেটা লিগ কিংবা অন্য দলের দায়িত্ব পালন করার ক্ষেত্রে।

আন্তর্জাতিকে জাতীয় দলের সঙ্গে একসঙ্গে খেললেও লিগের খেলায় একে অন্যের প্রতিপক্ষ হতে হয়। কিংবা এক দেশ থেকে অন্য দেশের দায়িত্ব গ্রহণের ক্ষেত্রে।

যেমনটা হতে যাচ্ছে অজিদের সাবেক তারকা ম্যাথু হেইডেন ও জাস্টিন ল্যাঙ্গারের মধ্যে। অস্ট্রেলিয়ার হয়ে প্রতিনিধিত্ব করলেও হেইডেন এখন পাকিস্তানের ব্যাটিং কোচ। অন্যদিকে ল্যাঙ্গার নিজ দেশেরই দায়িত্ব পালন করছেন।

সেমিফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে টুর্নামেন্টের প্রথম চার ম্যাচ জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। বুধবার শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। বোঝাই যাচ্ছে সেমিতে পাকিস্তানের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। 

হেইডেন-ল্যাঙ্গার ঘনিষ্ঠ বন্ধু। অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে দীর্ঘদিন টেস্ট ক্রিকেটে একসঙ্গে ওপেনিং করেছেন হেইডেন ও ল্যাঙ্গার। তবে সেমিতে আর সেই বন্ধুত্ব থাকবে না। 

অস্ট্রেলিয়া-পাকিস্তান সেমিফাইনাল হওয়ার সম্ভাবনা সম্পর্কে ল্যাঙ্গারের বক্তব্য, ‘তার (হেইডেন) সঙ্গে দেখা হলে ভালো লাগবে কারণ অনেক দিন তাকে দেখি না। তবে বৃহস্পতিবারের ম্যাচে আমরা হয়ে যাবো প্রতিপক্ষ । তখন তিন ঘণ্টার জন্য আমাদের নিজেদের বন্ধুত্ব ভুলে যাবো।’

সুপার টুয়েলভের গ্রুপ-২’এ টানা চার ম্যাচ জিতে ৮ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে পাকিস্তান। রোববার শারজায় রাতের ম্যাচে গ্রুপে নিজেদের শেষ ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে পাকিস্তান।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!