• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যাদের হাতে শিরোপা দেখছেন সৌরভ


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৪, ২০২১, ০৬:১৭ পিএম
যাদের হাতে শিরোপা দেখছেন সৌরভ

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনাল আর কয়েক ঘণ্টা পরই শুরু হবে। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হবে।

বিশ্বকাপের এই গুরুত্বপূর্ণ ম্যাচে ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। দুই দলই শিরোপা জয়ের দাবি রাখে। দুই দলের সামনেই সুর্বণ সুযোগ প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের। 

তবে এই ম্যাচ কে জিততে যাচ্ছে, সেই ব্যাপারে ভবিষ্যদ্বাণী করলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। দুই দলের কেউই এবারের আসরে ফেভারিট ছিল না। কিন্তু সব বাধা পেরিয়ে চমক দেখিয়ে তারা ফাইনালে। ট্রান্স-তাসমান প্রতিদ্বন্দ্বীর লড়াই হবে হাড্ডাহাড্ডি। গাঙ্গুলির মতে নিউ জিল্যান্ড হতে যাচ্ছে চ্যাম্পিয়ন। বিশ্ব ক্রিকেটে কিউইদের উজ্জ্বল হওয়ার এটাই সময়।

২০১৯ সালের বিশ্বকাপ ফাইনালে উঠেছিল নিউ জিল্যান্ড। ওয়ানডের শ্রেষ্ঠত্ব পাওয়া হয়নি ইংল্যান্ডের কাছে হেরে। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছে তারা। এবার একই বছর টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি তাদের সামনে।

ভারতীয় সংবাদমাধ্যমকে গাঙ্গুলি বলেছেন, ‘আমি মনে করি বিশ্ব ক্রীড়ায় এখন নিউ জিল্যান্ডের সময়। অস্ট্রেলিয়া দারুণ একটি জাতি, কিন্তু তাদের কিছু সময় কঠিন গিয়েছিল, যদিও তারা সেরা ক্রিকেট খেলুড়ে দেশ। আমরা টিভিতে যতটা দেখি তার চেয়েও অনেক বেশি সাহসী ও সামর্থ্যবান নিউ জিল্যান্ড। তারা কয়েক মাস আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছিল। এটা ছোট একটা দেশ, কিন্তু তাদের প্রচুর ইস্পাত আছে। আমি অনুভব করছি, এটা নিউ জিল্যান্ডের সময়।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!