• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নাঈমের আঘাতে প্রথম সেশনে স্বস্তিতে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক মে ১৫, ২০২২, ১২:৩০ পিএম
নাঈমের আঘাতে প্রথম সেশনে স্বস্তিতে বাংলাদেশ

ছবি : সংগৃহীত

ঢাকা : শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। অলরাউন্ডার সাকিব আল হাসানসহ পাঁচ বোলার নিয়ে খেলছে বাংলাদেশ।

রোববার (১৫ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা।

এদিকে দীর্ঘদিন পর টেস্ট দলে জায়গা ফিরে পেয়েছেন। মেহেদি হাসান মিরাজের চোটে কপাল খুলেছে নাইম হাসানের। ডানহাতি এই স্পিনার বল হাতে নিয়েই পেলেন সাফল্য।

দুই ওপেনার দিমুথ করুনারত্নে আর ওসাদা ফার্নান্ডো বেশ দেখেশুনে শুরু করেন। শরিফুল ইসলাম আর খালেদ আহমেদের করা প্রথম ৭ ওভার ভালোভাবেই কাটিয়ে দেন তারা। রান ওঠে মাত্র ২২। অষ্টম ওভারে নাইমের হাতে বল তুলে দেন অধিনায়ক মুমিনুল হক।

নিজের পঞ্চম বলেই উইকেটের দেখা পান নাইম। তরুণ এই অফস্পিনারের কুইকার করুনারত্নের প্যাডে লাগার পর জোড়ালো আবেদন হয়। আম্পায়ার একটু সময় নিলেও পরে আঙুল তুলে দেন। ৯ রানেই ফিরতে হয় লঙ্কান অধিনায়ককে।

উইকেটে সেট হয়ে যাওয়া ওশাদা ফার্নান্দোকে বানিয়েছেন নিজের দ্বিতীয় শিকার। প্রথম সেশন শেষে ২ উইকেট হারানো শ্রীলঙ্কা দলের সংগ্রহ ৭৩ রান। কুশল মেন্ডিস ২৭ এবং অ্যাঞ্জেলো ম্যাথুস ০ রান নিয়ে দিনের দ্বিতীয় সেশন শুরু করবেন।

চট্টগ্রাম টেস্টের প্রথম সেশনে দুই দলের পারফরম্যান্স ছাপিয়ে অবশ্য নজর কেড়েছেন দুই ফিল্ড আম্পায়ার। তাদের নেওয়া ৪টি বড় সিদ্ধান্তে চ্যালেঞ্জ জানিয়েছিল দুই দল, সে চ্যালেঞ্জ উতরাতে পারেনি বাংলাদেশ আর শ্রীলঙ্কা। ফলে দুই দলই সমান ২টি করে রিভিউ নষ্ট করেছে প্রথম সেশনেই। 

প্রথম সেশনের ২৪ ওভার শেষ হলেও এখনো বল হাতে তোলেননি করোনাভাইরাস মুক্ত হয়ে টেস্ট দলে ফেরা সাকিব আল হাসান। ১ উইকেট হারানো সফরকারীরা ঘুরে দাড়ানোর বার্তা দেয় ফার্নান্দো আর মেন্ডিসের ব্যাটে। আবার দলের ত্রাতা হয়ে আসেন নাঈম। ওভার দ্য উইকেটে করা অফ স্টাম্পের বাইরের ডেলিভারি পা বাড়িয়ে খেলার চেষ্টা করেন ফার্নান্দো। ঠিক মতো পারেননি, ব‍্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে লিটন দাসের গ্লাভসে। ভাঙে ৮১ বল স্থায়ী ৪৩ রানের জুটি। ফার্নান্দো ফেরেন ৩৬ রানে। 

এরপর শেষ হয় প্রথম সেশনের খেলা। ২ যেখানে উইকেট হারানো শ্রীলঙ্কা দলের সংগ্রহ ৭৩রান। কুশল মেন্ডিস ২৭ এবং অ্যাঞ্জেলো ম্যাথুস ০ রান নিয়ে দিনের দ্বিতীয় সেশন শুরু করবেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসরাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ এবং শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো এবং অসিথা ফার্নান্দো।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!