• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের সেরা গোল কোনটি, জানাল ফিফা 


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২৩, ২০২২, ০৮:৫৭ পিএম
বিশ্বকাপের সেরা গোল কোনটি, জানাল ফিফা 

ঢাকা: প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নেমেই জোড়া গোল। তার মধ্যে একটি আবার চোখ জুড়ানো নান্দনিক শটে। বলছিলাম ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড রিচার্লিসনের কথা। বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে তার করা গোলটিই এখন টুর্নামেন্টের সেরা গোল বলে নির্বাচিত হয়েছে।

বিশ্বকাপের আগে দলে থাকবেন কি না সেটি নিয়ে সংশয় ছিল। যদিও শেষ পর্যন্ত তাকে দলে রাখে কোচ তিতে। তবে সে জন্য বাদ দিতে হয়েছে ব্রাজিলের অন্যতম তারকা ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোকে। এজন্য কম কথা শোনতে হয়নি তিতেকে। যদিও মাঠে নেমেই তিতের আস্থার প্রতিদান দিয়েছেন টটেনহ্যাম স্ট্রাইকার রিচার্লিসন। 

গ্রুপ পর্বে ব্রাজিল-সার্বিয়ার ম্যাচের ৭৯ তম মিনিট। ১-০ গোলে এগিয়ে আছে ব্রাজিল। এমন সময় বাম প্রান্ত দিয়ে ব্রাজিলের আক্রমণ।  ভিনিসিয়ুসের বাড়ানো বলটা দারুণ ব্যালেন্সে রিসিভ করেন রিচার্লিসন। এরপর যা করলেন সেটা চমকে দেওয়ার মতো। নিজের রিসিভি করা বলেই অ্যাক্রোবেটিক শটে জালে বল জড়ান রিচা। 

মাত্র কয়েকদিন আগে শেষ হল বিশ্বকাপ। শিরোপার মুকুট গেছে আর্জেন্টিনার হাতে। টুর্নামেন্ট চলাকালেই ফিফা নিয়ম করেছিল সেরা গোল নির্বাচিত হবে দর্শকের ভোটে। এবার সেই ভোটের ভিত্তিতেই সেরা হল রিচার্লিসনের গোল। শুক্রবার ফিফার বিশ্বকাপ কেন্দ্রিক অফিশিয়াল পেইজে পোস্ট করে বিষয়টি জানিয়েছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!