• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আগামী জুনে ব্রাজিলের কোচ হয়ে আসছেন আনচেলত্তি


ক্রীড়া ডেস্ক জুলাই ৫, ২০২৩, ০৪:২০ পিএম
আগামী জুনে ব্রাজিলের কোচ হয়ে আসছেন আনচেলত্তি

ঢাকা : অনেকদিন ধরেই আলোচনায় ছিল ব্রাজিলের কোচ হবেন কার্লো আনচেলত্তি। সেটিই ঠিকানা পাচ্ছে। আগামী বছরের জুনে কোপা আমেরিকা থেকে সেলেসাওদের দায়িত্ব নেবেন ইতালিয়ান কোচ।

ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সভাপতি এডনাল্ডো রদ্রিগেজ এ তথ্য নিশ্চিত করেছেন। ২০২৪ কোপা আমেরিকার আগ পর্যন্ত দলটির অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব সামলাবেন ফার্নান্দো দিনিজ। ফ্লুমিন্সের এ কোচকে আগামী ১২ মাসের জন্য নিয়োগ করা হয়েছে।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের কোচের দায়িত্ব নিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক পর্যায়ে কোচিং করাবেন আনচেলত্তি। লা লিগার রিয়াল মাদ্রিদের ৬৪ বর্ষী এ কোচ আধুনিক ফুটবলের অগ্রসর কোচদের একজন হিসেবে পরিচিত।

যুক্তরাষ্ট্রে আগামী বছর কোপা আমেরিকা শুরু হবে ২০ জুন থেকে। অন্যদিকে রিয়ালের সঙ্গে আনচেলত্তির চুক্তি শেষ হবে আগামী বছরের ৩০ জুন। আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল মাঠে গড়াবে ১ জুন।

৬০ বছরের মধ্যে সেলেসাওদের প্রথম কোনো বিদেশি কোচ হিসেবে দলের দায়িত্ব নেবেন আনচেলত্তি। ১৯৬৫ সালে সর্বশেষ বিদেশি কোচ হিসেবে এক ম্যাচের জন্য ছিলেন আর্জেন্টিনার ফিলিপো নুনেজ।

২০২৪ সালের জুন পর্যন্ত আনচেলত্তির জন্য অপেক্ষা করে ব্রাজিলকে আরও আটটি ম্যাচ অন্তর্বর্তীকালীন কোচের অধীনে খেলতে হবে।

এরমধ্যে ২০২৬ যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকো বিশ্বকাপের বাছাইপর্বের ছয়টি ম্যাচও রয়েছে। বাকি দুটি ম্যাচ ফিফার সূচি অনুযায়ী ২০২৪ সালের মার্চে খেলতে হবে। বলিভিয়া, ভেনেজুয়েলা এবং আর্জেন্টিনার বিপক্ষে ঘরের মাঠে তিনটি এবং অ্যাওয়ে ম্যাচে পেরু, উরুগুয়ে এবং কলম্বিয়ার বিপক্ষে খেলবে দলটি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!