• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ইমার্জিং কাপ

দাপুটে জয় বাংলাদেশের


ক্রীড়া ডেস্ক জুলাই ১৫, ২০২৩, ০৪:৫৩ পিএম
দাপুটে জয় বাংলাদেশের

ঢাকা : ব্যাটে-বলে দাপট দেখিয়ে ওমানকে রীতিমতো গুঁড়িয়ে দিল বাংলাদেশ। ইমার্জিং কাপে ‘এ’ গ্রুপের ম্যাচে শনিবার ৮ উইকেটের জয় তুলে নেয় সাইফ হাসানের নেতৃত্বাধীন দল। ৫০ ওভারের ম্যাচটিতে ১২৭ রানে লক্ষ্য তারা ছুঁয়েছে ১৬.৩ ওভারেই।

একটা পর্যায়ে অবশ্য ১০ উইকেটের জয় ধরা দেবে বলেই মনে হচ্ছিল। কিন্তু তানজিদ হাসান ৪৯ বলে ৬৮ রান করে ফেরার পর অধিনায়ক সাইফ হাসানও (২ বলে ০) বিদায় নেন। পরে মোহাম্মদ নাঈম ও জাকির হাসান আর কোনো বিপদ ঘটতে দেননি।

নাঈম ৪২ বলে ৭ চারে ৪৭ রানে অপরাজিত থাকেন। জাকির ৬ বলে অপরাজিত ১১ রান করেন।

বাংলাদেশের আসর শুরু হয়েছিল শ্রীলঙ্কার বিপক্ষে হেরে। তাই জয়ের বাড়তি তাড়না নিয়েই মাঠে নামেন সাইফরা। বোলাররা মূলত কাজটা সহজ করে দেন।

টস হেরে ব্যাট করতে নেমেছিল ওমান। ৯ রানেই প্রতিপক্ষেই দুই উইকেট তুলে নিয়ে ম্যাচে দাপট প্রতিষ্ঠা করে বাংলাদেশ। এরপর নিয়মিত বিরতিতেই সাফল্য পেয়েছে তারা। ফলে ৪ ওভার বাকি থাকতেই মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় ওমান।

আয়ান খানের ৪৭ বলে ২৬ রানই দলটির সর্বোচ্চ। তৃতীয় উইকেটে কাশ্যপ প্রজাপতির সঙ্গে ৪৫ রান যোগ করেন তিনি। কিন্তু এই ‍দুজন বিদায় নেন তিন বলের ব্যবধানে। প্রজাপতি ৫০ বলে ২২ রান করে আউট হন। এরপর শুভ পলের ব্যাট থেকে ৬৫ বলে ২৫ ও শোয়াইব খানের ব্যাট থেকে আসে ৩৯ বলে ২৩ রান।

বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার তানজিম হাসান সাকিব। ৯ ওভারে মাত্র ১৮ রান খরচায় ৪ উইকেট নেন তিনি। এ ছাড়া দুটি করে উইকেট নিয়েছেন রাকিবুল হাসান ও মাহমুদুল হাসান জয়।

এই জয়ে দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আপাতত টেবিলের শীর্ষে উঠল। তবে আফগানিস্তান ও স্বাগতিক শ্রীলঙ্কার মধ্যকার অপর ম্যাচের ফলে বদল হবে এই অবস্থানে। এই প্রতিবেদন লেখার সময় আফগানদের দেওয়া ২৫৩ রানের লক্ষ্যে ব্যাট করছিল শ্রীলঙ্কা।

গ্রুপে নিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে ম্যাচটি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!