• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

২ বছর পর প্রিয় জার্সি নম্বর পাচ্ছেন মেসি


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০২৩, ০৪:০০ পিএম
২ বছর পর প্রিয় জার্সি নম্বর পাচ্ছেন মেসি

ঢাকা: পিএসজিতে ১০ নাম্বার জার্সি পরে খেলেন নেইমার। মেসি যখন পিএসজিতে যোগ দেন, তখন নেইমারের গায়েই শোভা পাচ্ছিলো ১০ নাম্বার জার্সিটি। 

মেসি যোগ দেয়ার পর নেইমার জার্সিটি ছেড়ে দিতে চেয়েছিলেন মেসির সম্মানে। কিন্তু বন্ধুর সম্মানের কথা চিন্তা করে মেসি আর ১০ নাম্বার জার্সি পরেননি। পরেছেন ৩০ নাম্বার জার্সি।

অর্থ্যাৎ পিএসজিতে মেসির জার্সি নাম্বার ছিল ৩০ এবং এই জার্সি পরেই তিনি পিএসজিতে থাকা দুটি মৌসুম খেলেছেন। যদিও আর্জেন্টিনার হয়ে ১০ নম্বর জার্সিই পরেন তিনি।

লিওনেল মেসির জার্সিতে ১০ নম্বর জার্সিই বেশি শোভা পায়। তাই তো পুরনো ১০ নাম্বার জার্সিই ফিরে পাচ্ছেন তিনি। যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে মেসিকে ১০ নাম্বার জার্সিই তুলে দেয়া হচ্ছে।

এতদিন ইন্টার মিয়ামির সঙ্গে মেসির চুক্তির বিষয়টি মৌখিকভাবেই হয়েছিলো শুধু। তবে, গতকাল শনিবার আনুষ্ঠানিকভাবে আমেরিকার মেজর লিগ সকার ক্লাবটির সঙ্গে চুক্তিপত্রে সাক্ষর করেছেন মেসি। এ দিনই ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে মেসির যোগ দেয়ার কথা ঘোষণা করা হয়। আজ (রোববার) ক্লাব সদস্য, সমর্থকদের সামনে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করা হবে মেসিকে।

মেসিকে উপস্থাপনের অনুষ্ঠানটিতে উপস্থিত থাকবেন ২২ হাজার দর্শক। পরিচয় করিয়ে দেয়া হবে দলের অন্য ফুটবলারদের সঙ্গেও।

আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককে স্বাগত জানাতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছেন ডেভিড বেকহ্যামরা। ইন্টার মায়ামি সূত্রের খবর, শিল্পী তালিকায় রয়েছেন পপ তারকা শাকিরা। পারফর্ম করবেন পুয়োর্তো রিকোর র‌্যাপার ব্যাড বানি। থাকতে পারেন কলম্বিয়ার আরেক শিল্পী মালুমা। ১৭ জুলাই ইন্টার মিয়ামি বিশেষ সাংবাদিক বৈঠক করবে মেসিকে নিয়ে।

শনিবার ক্লাবের সঙ্গে সাক্ষরপর্ব সম্পন্ন হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ইন্টার মায়ামি যে ভিডিও দিয়েছে, তাতে দেখা যাচ্ছে মেসির গায়ে ১০ নম্বর জার্সি। অর্থাৎ ক্লাব ফুটবলে মেসি আবার ফিরে পেলেন তার প্রিয় জার্সি নম্বরটি।

ইন্টার মায়ামির পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে মেসির বিবৃতি। সেখানে মেসি বলেছেন, ‘আমেরিকা এবং ইন্টার মায়ামিতে ফুটবলজীবনের নতুন অধ্যায় শুরু করছি। দারুণ উত্তেজনা হচ্ছে। আমার কাছে এটা একটা দুর্দান্ত সুযোগ। সবাই মিলে এই সুন্দর প্রকল্পটাকে এগিয়ে নিয়ে যাব। এক সঙ্গে কাজ করে নতুন কিছু অর্জনের লক্ষ্যমাত্রা ঠিক করেছি আমরা। এটাই এখন আমার নতুন বাড়ি। সবাইকে সাহায্য করার জন্য মুখিয়ে রয়েছি।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!