• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

২০২৬ বিশ্বকাপের ফাইনাল কোন স্টেডিয়ামে, জানাল ফিফা সভাপতি


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৭:৪২ পিএম
২০২৬ বিশ্বকাপের ফাইনাল কোন স্টেডিয়ামে, জানাল ফিফা সভাপতি

ঢাকা: কানাডা, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র হবে ফিফা বিশ্বকাপের ২৩তম আসর। এ আসরের ফাইনাল হবে কোন স্টেডিয়ামে, তা নির্ধারণ করতে ভেন্যু পরিদর্শনে নেমেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

ভেন্যু পরিদর্শকে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের আর্লিংটনের এটিএন্ডটি স্টেডিয়াম সফর করেন ফিফা সভাপতি। এই মাঠটি যুক্তরাষ্ট্রের ফুটবল লিগ এমএলএসের অন্যতম দল ডালাস কাউবয়েজের হোম গ্রাউন্ড।

এই স্টেডিয়ামকেই ফাইনালের ভেন্যু হিসেবে চূড়ান্ত করতে জোর প্রচেষ্টা চালাচ্ছেন ডালাস কাউবয়েজের মালিক এবং যুক্তরাষ্ট্রের অন্যতম ধনাঢ্য ব্যবসায়ী জেরি জোনস। এটিএন্ডটি যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ খেলাধুলায় একটি সুসজ্জিত ভেন্যু। জোনস একে বিশ্বমানের ভেন্যু হিসেবে দেখাতে চান।

ভেন্যুটি পরিদর্শনের পর ইনফান্তিনো বলেছেন, ‘স্টেডিয়ামটি সত্যিকার অর্থেই অসাধারণ।’ এটিএন্ডটি স্টেডিয়ামে যখন ইনফ্যান্তিনো পরিদর্শনে যান, তখন এনএলএফ (রাগবি) লিগে কাউবয়েজের সঙ্গে জেটসের খেলা চলছিল। প্রায় ৯৪ হাজার দর্শক উপস্থিত ছিল তখন গ্যালারিতে।

এটি এন্ড টি ছাড়াও ফাইনাল ম্যাচের ভেন্যু হিসেবে বিবেচনায় রয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্যের মেটলাইফ স্টেডিয়াম, লস এঞ্জেলেসের সোফি স্টেডিয়াম ও আটালান্টার মার্সিডিস বেঞ্জ স্টেডিয়ামও।

এআর

Wordbridge School
Link copied!