• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শামির ৫ উইকেট, ভারতের সামনে চ্যালেঞ্জিং স্কোর


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৬:১২ পিএম
শামির ৫ উইকেট, ভারতের সামনে চ্যালেঞ্জিং স্কোর

ঢাকা: এক বছর আট মাস পর ৫০ ওভারের ফরম্যাটে কামব্যাক করেছেন রবিচন্দ্রন অশ্বিন। তবে তেমন প্রভাব ফেলতে পারলেন না অভিজ্ঞ অফ স্পিনার। ১০ ওভারে মাত্র ৪৭ রান দিলেও, ঝুলিতে এল মাত্র ১ উইকেট। 

নিলেন মার্নাস লাবুশানের উইকেট। শামি ছাড়া বাকি কেউ আর তেমন নজর কাড়তে পারলেন না। তিনি নিলেন ৫১ রানে ৫ উইকেট। তবে এরসঙ্গে যোগ হল খারাপ ফিল্ডিং ও ক্যাচ ফেলে দেওয়ার বহর। সেই সুযোগকে কাজে লাগিয়ে ৫০ ওভারে ২৭৬ রানে অল আউট হল অস্ট্রেলিয়া। তাই মোহালিতে আয়োজিত একদিনের ম্যাচে ভারতের টার্গেট ২৭৭ রান।  

তবে শুধু অশ্বিন নন, অজিদের বিপক্ষের সামনে ভারতের গ্রাউন্ড ফিল্ডিং মোটেও আহামরি নয়। এমনকি প্রশ্নের মুখে পড়বে লোকেশ রাহুলের উইকেটকিপিং। 

দলে ঈশান কিষান থাকলেও, ‘স্টপগ্যাপ’ অধিনায়কত্বের পাশাপাশি গ্লাভস হাতে দাঁড়াচ্ছেন তিনি। তবে পারফরম্যান্স করতে পারলেন কোথায়! সহজ বল গ্লাভসবন্দী করতে তিনি ব্যর্থ। এমনকি মার্নাস লাবুশানে তখন সবে ক্রিজে এসেছেন। অজি ব্যাটারকেও রান আউট করতে পারলেন না রাহুল। তার এমন কিপিং দেখে অধিনায়ক রোহিত শর্মা ও হেড কোচ রাহুলের দ্রাবিড়ের চিন্তা বাড়বেই। 

ওয়ার্নারকে (৫২) ফিরিয়ে ভারতকে দ্বিতীয় সাফল্য এনে দেন রবীন্দ্র জাদেজা। ফলে ৯৮ রানে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া। এর কিছুক্ষণ পর আবার সাফল্য পায় টিম ইন্ডিয়া। স্টিভ স্মিথ ফিরে যান ৪১ রানে। দুরন্ত অফ কাটারে তার স্টাম্প ছিটকে দেন শামি। 

এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারালেও, ভারতীয় দল কিন্তু তেমন সুবিধা করতে পারেনি। কারণ দলের প্রয়োজনে মারকুটে ইনিংস খেলে যান লাবুশানে (৩৯) ও ক্যামেরুন গ্রিন (৩১)। ফলে ১৮৬ রানে বিপক্ষের ৫ উইকেট ফেলে দিলেও, ভারত পুরোপুরি দাপট দেখাতে পারেনি। 

কারণ লোয়ার অর্ডারে কিপার জস ইংলিশ (৪৫) ও মার্কাস স্টইনিস (২৯) ঝড়ো ইনিংসে দ্রুত রান তুলে দেন। ফলে নির্ধারিত ৫০ ওভারে ২৭৬ রানে অল আউট হল অস্ট্রেলিয়া। শামি ৫১ রানে ৫, বুমরাহ ৪৩ রানে ১ উইকেট নিয়েছেন। অশ্বিন ও জাদেজা নিয়েছেন ১টি করে উইকেট। 
 
এআর

Wordbridge School
Link copied!