• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাগুইয়ারের গোল, ওনানার দুর্দান্ত সেভে ইউনাইটেডের প্রথম জয়


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৫, ২০২৩, ১০:৩০ এএম
ম্যাগুইয়ারের গোল, ওনানার দুর্দান্ত সেভে ইউনাইটেডের প্রথম জয়

ঢাকা : যোগ করা সময়ের শেষ মিনিটের খেলা চলছিল, রেফারির শেষ বাঁশি বাজল বলে। হ্যারি ম্যাগুইয়ারের গোলে জয়ের পথে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড এমন সময়ে পেনাল্টি উপহার দিল কোপেনহেগেনকে। জাগল ফের পয়েন্ট হারানোর শঙ্কা। তবে দারুণ এক সেভ করে দলকে বাঁচালেন আন্দ্রে ওনানা। উল্লাসে মাতল ওল্ড ট্র্যাফোর্ড।

ঘরের মাঠে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে কোপেনহেগেনকে ১-০ গোলে হারিয়েছে ইউনাইটেড। দ্বিতীয়ার্ধে গোলটি করেছেন ম্যাগুইয়ার।

প্রথম দুই ম্যাচ হেরে আসর শুরুর পর অবশেষে জয়ের স্বাদ পেল এরিক টেন হাগের দল।

ম্যাচের শুরুতে বেশ কয়েকটি ভুল করে বসে ইউনাইটেড। পঞ্চম মিনিটে গোলও খেতে বসেছিল তারা। দিয়োগো গনসালভেসের শট পোস্টে লাগায় বেঁচে যায় স্বাগতিকরা।

ষোড়শ মিনিটে প্রথম সুযোগ পায় ইউনাইটেড। মার্কাস র্যাশফোর্ডের পাস থেকে গাসমুস হয়লুনের জোরাল শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে উড়ে যায়। ২৩তম মিনিটে কাছ থেকে উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেন স্কট ম্যাকটমিনে।

প্রথমার্ধের বাকি সময়ে বল নিয়ন্ত্রণে রাখলেও প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন ভাবাতে পারেনি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্দান্ত সেভে জাল অক্ষত রাখেন ওনানা। লুকাস লেগারের নিচু শট ঝাঁপিয়ে ফেরান ইউনাইটেড গোলরক্ষক।

৫৪তম মিনিটে দারুণ একটি সেভ করেন ‘মুখোশ’ পরে গোলকিপিং করা কোপেনহেগেনের কামিল গ্রাবারা। বক্সে হয়লুনের ব্যাকহিল ফ্লিকে ক্রিস্তিয়ান এরিকসেনের প্রচেষ্টা ফিরিয়ে দেন তিনি।

অবশেষে ৭২তম মিনিটে কাঙ্ক্ষিত গোলে ইউনাইটেডকে এগিয়ে নেন ম্যাগুইয়ার। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। ডান দিক থেকে এরিকসেনের ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার।

পাঁচ মিনিট পর ব্যবধান বাড়ানোর সুযোগ আসে ইউনাইটেডের সামনে। আলেহান্দ্রো গার্নাচোর প্রচেষ্টা গোলরক্ষক ঠেকানোর পর ম্যাকটমিনের শট বাইরে যায়।

সেই ম্যাকটমিনেই শেষ মুহূর্তে খলনায়ক হতে বসেছিলেন। চার মিনিট যোগ করা সময়ের শেষ মুহূর্তে কর্নার পায় কোপেনহেগেন। গোলরক্ষকও চলে যান ইউনাইটেডের বক্সে। সেখানেই প্রতিপক্ষের ইলিয়াস আচোরিকে ‘হাই বুট’ ফাউল করে বসেন ম্যাকটমিনে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ম্যাচের শেষ কিক। কোপেনহেগেনের সামনে সুযোগ পয়েন্ট নিয়ে ফেরার। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি লারসন। শেষ দিকে বদলি নামা এই ডেনিশ ফরোয়ার্ডের স্পট কিক বাঁ দিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন ওনানা।

তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে ইউনাইটেড। সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে চারে কোপেনহেগেন।

দিনের প্রথম ম্যাচে গালাতাসারাইকে ৩-১ গোলে হারানো বায়ার্ন মিউনিখ পূর্ণ ৯ পয়েন্ট গ্রুপের শীর্ষে আছে। দুই নম্বরে গালাতাসারাইয়ের ৪ পয়েন্ট।

‘বি’ গ্রুপের ম্যাচে সেভিয়াকে তাদের মাঠেই ২-১ গোলে হারিয়েছে আর্সেনাল। ৩ ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মিকেল আর্তেতার দল।

গ্রুপের আরেক ম্যাচে পিএসভি আইন্দহোভেনের সঙ্গে ১-১ ড্র করে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লঁস। সমান ২ পয়েন্ট করে নিয়ে সেভিয়া তিনে, আইন্দহোভেন চারে আছে।

এমটিআই

Wordbridge School
Link copied!