• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

নিউজিল‍্যান্ডের বিপক্ষে জয় দেখছে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১, ২০২৩, ০৩:৩৫ পিএম
নিউজিল‍্যান্ডের বিপক্ষে জয় দেখছে বাংলাদেশ

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে জয় দেখছে বাংলাদেশ। কিছুক্ষণ আগেই ব্লান্ডেলকে ড্রেসিং রুমে ফেরত পাঠালেন তাইজুল ইসলাম। স্রেফ ৬০ রানে ৫ উইকেট হারিয়ে কঠিন বিপদে নিউ জিল্যান্ড।

মিডল স্টাম্প লাইনে পিচ করে নিখুঁত টার্নের সঙ্গে বাড়তি বাউন্স করা ডেলিভারিতে হকচকিয়ে যান ব্লান্ডেল। খেলবেন না ছাড়বেন ভাবনায় তার ব্যাটের বাইরের কানা ছুঁয়ে বল জমা পড়ে উইকেটরক্ষকের গ্লাভসে।

৬ রান করে ফিরলেন ব্লান্ডেল। নতুন ব্যাটসম্যান গ্লেন ফিলিপস। ১৯ রানে অপরাজিত ড্যারেল মিচেল।

দুই স্পিনারের আঁটসাঁট বোলিংয়ের সামনে বেশ ভুগছিলেন ডেভন কনওয়ে। তার ভোগান্তির ইতি টানলেন তাইজুল ইসলাম।

বাঁহাতি স্পিনারের অফ স্টাম্পের বাইরে বল পা বাড়িয়ে মিড-অফের দিকে ব্লক করতে চেয়েছিলেন কনওয়ে। ঠিক মতো পারেননি, ব‍্যাটের কানা ছুঁয়ে প‍্যাডে লেগে চলে যায় শাহাদাত হোসেনের হাতে! ভাঙে ৬৭ বল স্থায়ী ১৬ রানের জুটি।

৭৬ বলে তিন চারে কনওয়ে করেন ২২ রান। এর আগে দারুণ বোলিংয়ে দ্বিতীয় সেশনটা নিজেদের করে নেয় বাংলাদেশ। ৩৩২ রানের লক্ষ্য তাড়ায় ১৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৭ রান করল নিউ জিল্যান্ড। ৭ উইকেট বাকি রেখে জয়ের জন্য তাদের প্রয়োজন আরও ২৯৫ রান।

ডেভন কনওয়ে ১৮ ও ড্যারেল মিচেল ৬ রানে দিনের শেষ সেশনে ব্যাটিং শুরু করবেন। মধ্যাহ্ন বিরতির পর ৩০ রান যোগ করে শেষ ৩ উইকেট হারায় বাংলাদেশ। ফিফটি করে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ।

পরে রান তাড়া করতে নামা নিউ জিল্যান্ডকে প্রথম ওভারেই ধাক্কা দেন শরিফুল ইসলাম। ড্রেসিং রুমে ফেরেন টম ল্যাথাম। কিউইদের মূল ব্যাটসম্যান কেন উইলিয়ামসনকে এলবিডব্লিউ করেন তাইজুল ইসলাম।

হেনরি নিকোলসকে টিকতে দেননি মিরাজ।

এআর

Wordbridge School
Link copied!