• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

টি-টোয়েন্টি টুর্নামেন্ট ‘এনসিএল’ কবে শুরু, জানাল বিসিবি


নিজস্ব প্রতিবেদক জুলাই ১০, ২০২৪, ০৫:৩৫ পিএম
টি-টোয়েন্টি টুর্নামেন্ট ‘এনসিএল’ কবে শুরু, জানাল বিসিবি

ঢাকা: এতদিন বাংলাদেশর একমাত্র ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে এবার সে চিত্র বদলাচ্ছে। টি-টোয়েন্টিতে ক্রিকেটারদের প্রস্তুতির সুযোগ বাড়াতে নতুন টুর্নামেন্ট নিয়ে আসার ঘোষণা আগেই দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার জানা গেল সে টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ।

গতকাল (মঙ্গলবার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির চিফ কো-অর্ডিনেটর অব প্রোগ্রাম মিনহাজুল আবেদিন নান্নু নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিয়ে বলেন, ‘হাই পারফরম্যান্সের অনুশীলন চলছে, সঙ্গে টাইগার্সের প্রোগ্রাম চলছে। এটার সঙ্গে কিছু কাজ করছি এনসিএল (জাতীয় লিগ) নিয়ে। এনসিএলের টি-টোয়েন্টিটা হবে ডিসেম্বরের ৫ থেকে ১৭ তারিখ পর্যন্ত। এগুলো নিয়ে কাজ চলছে।’

এই টুর্নামেন্টে ৮ দল অংশ নেবে। প্রত্যেক দল একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলতে পারবে। সে হিসেবে প্রতি দল মোট ৭ ম্যাচ করে পাচ্ছে। ফাইনালিস্ট দুই দল পাবে ৮ ম্যাচ। টুর্নামেন্টটি হবে মোট ২৯ ম্যাচের।

আগামী জানুয়ারিতে মাঠে গড়াতে পারে বিপিএলের পরবর্তী আসর। যদিও এই ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। তবে বিপিএলের আগেই নতুন ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের পর্দা উঠবে।

আইএ

Wordbridge School
Link copied!