• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘আমাদের অস্বীকার করলে, যা করার আল্লাহ করবে’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৯, ১০:৩৫ পিএম
‘আমাদের অস্বীকার করলে, যা করার আল্লাহ করবে’

ঢাকা: ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ কাজী মাওলানা মো. আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেছেন, আজকে আমাদের অস্বীকার করে! আমাদের অস্বীকার করলে, যা করার আল্লাহ করবে।

সোমবার (২১ জানুয়ারি) রাতে এসব কথা বলেন তিনি।

এর আগে সোমবার (২১ জানুয়ারি) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আওয়ামী ওলামা লীগ নামের সংগঠনের সঙ্গে কোনো সম্পর্ক নেই বলে জানায় বাংলাদেশ আওয়ামী লীগ।

এ বিষয়ে জানতে চাইলে আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেন, ‘আমাদের কার্যক্রম বন্ধ করার জন্য প্রধানমন্ত্রী নিজে বলেন নাই। আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসলো, তখন আমরা দেখা করতে গিয়েছিলাম। তিনি আমাদেরকে বলেছেন— আপনাদের দোয়ায় ক্ষমতায় এসেছি, আলেম ওলামাদের দোয়ায় ক্ষমতায় এসেছি। প্রধানমন্ত্রী আমাদের খুব অন্তর দিয়ে ভালোবাসেন। কিছু মানুষ এগুলো নিয়ে বিভ্রান্তি তৈরি করে।

তিনি বলেন, ‘যারা দুর্দিনে রাজপথে ছিল, তাদের নিয়ে কথা বলুক, তাদের ডাকুক। ডেকে নিয়ে বসে যদি প্রধানমন্ত্রী বলেন, আপনারা এই সংগঠন করবেন না, অন্য সংগঠন করুন।’  আমরা বলবো— আলহামদুলিল্লাহ।

সংগঠনে নিজেদের ভেতরকার দ্বন্দ্ব প্রসঙ্গে জানতে চাইলে ওলামা লীগের এই নেতা বলেন, আমাদের ভেতরে কোনো ভাগ নাই। আমাদের ঋণ আওয়ামী লীগ কোনোদিন শোধ করতে পারবে না। আমরা এত  জীবন বাজি রেখে কাজ করেছি,  দুর্দিনেও দজ্জাল লোকেরা ‘জয় বাংলা’ বলেছে, তখনও আমরা ছিলাম। আপনারা সাংবাদিকরা দেখেছেন।

তিনি বলেন, ‘১/১১’ বলেন আর  ‘৩০ এপ্রিল ডেডলাইন’ বলেন— সব জায়গায় আমরা ছিলাম। এখন ওবায়দুল কাদের থেকে শুরু করে সবাই নেতা। কিন্তু চিটারি-বাটপারি কোনও কিছু করি নাই আমরা। আমাদের বহু অবদান আছে। আমরা সর্বোচ্চ লেখাপড়া করছি। আজকে আমাদের রন্ধ্রে রন্ধ্রে আওয়ামী লীগ। জয় বাংলা বলার কারণে আমরা ৩-৪ বার গ্রেপ্তার হইছি। পুলিশ আমাদের রাসেল স্কয়ার থেকে ধরে নিয়ে গেছে। তখন জলিল সাহেব, নাসিম সাহেব আমাদের ছুটাইছেন।

আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেন, প্রত্যেকটা হরতাল, মিছিল মিটিংয়ে আমাদের বেশি ডাকতো। আজকে আমাদের অস্বীকার করে! যাক যে যা করবে, আল্লাহও তার পক্ষ থেকে করবে। কিন্তু আওয়ামী লীগ করি আমরা, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভালো করে জানেন। আমরা কিছু করবো না, আমরা কথাও  বলবো না। আমরা আস্তে আস্তে চেষ্টা করবো প্রধানমন্ত্রীকে বুঝানোর জন্য। যদি আমাদের ডাকেন, আমরা যাবো। যখন কেউ ছিল না, তখন আমরা ছিলাম আলেমরা।           

তিনি আরো বলেন, আমরা শেখ মুজিবুর রহমানকে ভালোবাসি। আমরা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সবসময় কাজ করে যাচ্ছি। স্বাধীনতার স্বপক্ষে আমরা ওলামা মাশায়েখরা আছি। আমরা ২০০১ সাল থেকে ছিলাম, এখনও আছি। আমরা আওয়ামী লীগের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশ দেবেন আমরা সেই নির্দেশ মেনে চলবো।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!