• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আহত স্মিথকে নিয়ে ব্যঙ্গ, ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৯, ২০১৯, ০৯:২২ পিএম
আহত স্মিথকে নিয়ে ব্যঙ্গ, ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

ঢাকা: লর্ডস টেস্টের চতুর্থ দিনে জোফরা আর্চারের বাউন্সারে মাটিতে লুটিয়ে পড়েন স্টিভ স্মিথ। এমন উদ্বেগজনক মুহূর্তেও মাঠে দাঁড়িয়ে হাসাহাসি করতে দেখা যায় আর্চারকে। যে দৃশ্য মোটেই ভালোচোখে নেয়নি ক্রিকেটদুনিয়া। বাইশ গজে ক্রিকেটীয় স্পিরিট নিয়ে প্রশ্ন তুলে দেন অনেকেই।

এই ঘটনায় আর্চারকে সমালোচনায় বিঁধেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার। তবে শুধু আর্চারই নন, চতুর্থদিন আহত হয়ে মাঠ ছাড়ার সময় একদল উগ্র ইংলিশ সমর্থক স্মিথকে নিয়ে ব্যঙ্গ করেন গ্যালারি থেকে। পরে খানিকটা সুস্থ হয়ে ব্যাট হাতে দ্বিতীয়বার মাঠে নামেন সাবেক অসি অধিনায়ক। ঠিক তখনও একইভাবে গ্যালারি থেকে স্মিথকে উদ্দেশ্য করে ভেসে আসে ব্যাঙ্গাত্মক ধ্বনি। যা দেখে ইংলিশ সমর্থকদের একহাত নিয়েছেন স্বয়ং অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী স্কট মরিসন। লর্ডসের দর্শকদের এমন ঘৃণ্য কাজকে ‘নোংরা’ আখ্যা দিয়েছেন তিনি।

বল বিকৃতি-কাণ্ড থেকে বেরিয়ে জোড়া সেঞ্চুরিতে অ্যাশেজের প্রথম টেস্টেই দুরন্ত প্রত্যাবর্তন করেছেন স্টিভ স্মিথ। কিন্তু ইংলিশ সমর্থকদের ছিঃ ছিঃ যেন পিছু ছাড়ছে না স্মিথ-ওয়ার্নারকে। শনিবার আহত হয়ে মাঠ ছাড়ার সময় লর্ডসে দর্শকদের এমন আচরণে ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। 

তাঁর কথায়, ‘প্রত্যাবর্তনের পর বাইশ গজে ফিরে স্মিথের পারফরম্যান্স সম্মান ছাড়া কিছু দাবি করে না।’ তাই স্মিথের পাশে দাঁড়িয়ে অসি ব্যাটসম্যানকে ‘চ্যাম্পিয়ন’ বলে সম্বোধন করেছেন মরিসন। একইসঙ্গে স্মিথ ব্যাট হাতে ফের ব্যঙ্গকারীদের যোগ্য জবাব দিয়ে অ্যাশেজ ঘরে নিয়ে আসবে বলেই বিশ্বাস তাঁর।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!