• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার করোনায় আক্রান্ত যুক্তরাজ্যের বাণিজ্যমন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক জুন ৪, ২০২০, ১২:৫৪ পিএম
এবার করোনায় আক্রান্ত যুক্তরাজ্যের বাণিজ্যমন্ত্রী

ঢাকা: যুক্তরাজ্যের বাণিজ্যমন্ত্রী অলোক শর্মা করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি সেলফ আইসোলেশনে আছেন। গত বুধবার পার্লামেন্টে বক্তব্য রাখার সময় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

এরপরেই তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার করা হলে করোনা পজিটিভ ধরা পড়েছে। পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে বক্তব্য রাখার সময় তাকে ক্রমাগত ঘামতে দেখা গেছে। সে সময় তিনি একটি রুমাল দিয়ে বার বার তার কপাল, নাক এবং মুখ মুছতে থাকেন।

বাণিজ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পার্লামেন্টে বক্তব্য রাখার সময় বাণিজ্যমন্ত্রী অলোক শর্মা অসুস্থ বোধ করেন। এরপরেই তার শারীরিক পরীক্ষার পর করোনা পজিটিভ ধরা পড়ে। বর্তমানে তিনি বাড়িতেই আইসোলেশনে আছেন।

এর আগে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন এবং দেশটির স্বাস্থ্যমন্ত্রীসহ শীর্ষ বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হন। বরিস জনসনকে টানা তিনদিন হাসপাতালে থাকতে হয়েছে। জীবন-মৃত্যুর লড়াইয়ে অবশেষে সুস্থ হয়ে বাড়ি ফেরেন প্রধানমন্ত্রী জনসন।

এদিকে, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৯ হাজার ৮৫৬ জন। এর মধ্যে মারা গেছে ৩৯ হাজার ৭২৮ জন। এছাড়া ১ হাজার ৫৫৯ জনের অবস্থা বেশ আশঙ্কাজনক।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই ছড়িয়ে পড়েছে করোনা। অপরদিকে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাজ্যের অবস্থান ৫ম।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!