• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মাদক ব্যবসায়ী নিহত


কক্সবাজার প্রতিনিধি জানুয়ারি ২৪, ২০১৯, ১০:৩২ এএম
কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার: জেলার টেকনাফ ও মহেশখালীতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ৩ জন নিহত হয়েছে। এরমধ্যে টেকনাফে র‌্যাবের সঙ্গে দুইজন ‘ইয়াবা ব্যবসায়ী’ ও মহেশখালীতে পুলিশের সঙ্গে একজন ডাকাত নিহত হয়। এসময় অস্ত্র ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়। পুলিশ ও র‌্যাবের দাবি, নিহতরা চিহ্নিত ডাকাত ও মাদক ব্যবসায়ী।

টেকনাফ র‌্যাব-৭ কার্যালয়ের ইনচার্জ লে. মীর্জা সাহেদ বলেন, ‘ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বাহারছড়াঘাট এলাকায় অভিযানে নামেন। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে ইয়াবা ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়।

এসময় ঘটনাস্থল থেকে ২ যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। নিহতদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, ২টি বিদেশি পিস্তল, ১টি ওয়ান শুটারগান ও ১৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহতদের টেকনাফ থানা পুলিশের সহায়তায় ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

অপরদিকে, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, ‘ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে অভিযানে গেলে মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের শামলাপুর ঢালায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হেলাল উদ্দিন (৩০) নামে এক যুবক নিহত হয়েছে।

বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৪টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত হেলাল একজন চিহ্নিত ডাকাত ও মাতারবাড়ি ইউনিয়নের হংসু মিয়াজিপাড়া এলাকার জাকির হোসেনের ছেলে।’

ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে মহেখখালী উপজেলার মাতারবাড়ি সড়কের প্রবেশ পথে পুলিশ অভিযানে নামে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুড়তে একপর্যায়ে ডাকাতদল পিছু হটে। প্রায় ঘণ্টাব্যাপী চলা বন্দুকযুদ্ধে হেলাল ডাকাত গুলিবিদ্ধ হয়ে আহত হয়। পরে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসলে রাত ৩টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে হত্যাসহ ১৪টি মামলা রয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি পাইপগান, একটি লম্বা বন্দুক ও ১২টি খালি খোসা উদ্ধার করেছে। লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!