• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কণ্ডিশনিং ক্যাম্পে নেই মাশরাফি, বিদায়ের মঞ্চ প্রস্তুত?


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৬, ২০১৯, ০৯:৩৩ এএম
কণ্ডিশনিং ক্যাম্পে নেই মাশরাফি, বিদায়ের মঞ্চ প্রস্তুত?

ঢাকা: আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও সেপ্টেম্বরে টি-টোয়েন্টি সংস্করণের ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে রোববার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প। ৩৫ খেলোয়াড়কে নিয়ে শুরু হওয়া এই কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফি বিন মুর্তজাকে রাখা হচ্ছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচক। মাশরাফি আগে থেকেই টেস্ট ও টি-টোয়েন্টি খেলেন না। তাই তাঁর কণ্ডিশনিং ক্যাম্পে না থাকাটা অস্বাভাবিকও নয়।

তবে আগে ঘরের মাঠে সব কণ্ডিশনিং ক্যাম্পেই ছিলেন মাশরাফি। এবার তাঁর কন্ডিশনিং ক্যাম্পে থাকাটা আরও বেশি দরকার ছিল, যেহেতু তিনি মাত্রই হ্যামস্ট্রিং চোট থেকে সেরে উঠেছেন। পুনর্বাসন প্রক্রিয়া শেষে অনুশীলনের সুযোগ করে দিতে নির্বাচকেরা তাঁকে রাখতেও চেয়েছিলেন ৩৫ জনের প্রাথমিক দলে। আরও একটি বিষয় ভাবনায় ছিল নির্বাচকদের-যদি জিম্বাবুয়ের বিপক্ষে কোনও ওয়ানডে আয়োজন করা হয়, মাশরাফির প্রস্তুতি নিশ্চয়ই লাগবে।

ত্রিদেশীয় সিরিজটা হবে টি-টোয়েন্টি সংস্করণে। কদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছে, মাশরাফিকে ঘটা করে বিদায় জানাতে বিসিবি ত্রিদেশীয় সিরিজ শেষে একটা ওয়ানডে আয়োজন করতেও পারে। তবে এ ব্যাপারে  বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদমাধ্যমকে নিশ্চিত করে কিছু বলতে পারেননি, ‘ওর সঙ্গে কথা হয়নি, ঈদের ছুটি কাটিয়ে আসুক আগে।’

জিম্বাবুয়ে বিপক্ষে ওয়ানডে আয়োজনের সম্ভাবনা ক্ষীণ বলেই আপাতত পরিকল্পনায় মাশরাফি নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন, ‘মাশরাফি কন্ডিশনিং ক্যাম্পে থাকছে না। যেহেতু সে টেস্ট ও টি-টোয়েন্টি খেলে না। এটা ঠিক, ওর থাকার কথা ছিল। এখন ওকে আর রাখছি না। যদি ওয়ানডে সিরিজ হতো তাহলে রাখতাম। ওয়ানডে হওয়ার কোনও সম্ভাবনা দেখছি না।’

হ্যামস্ট্রিং চোটে পড়ায় গত মাসে শেষ মুহূর্তে শ্রীলঙ্কা সফরে যেতে না পারা মাশরাফি অবশ্য গত তিন সপ্তাহে ঢাকায় ছিলেন না খুব একটা। নড়াইলে নিজের নির্বাচনী এলাকায় তিনি ব্যস্ত রাজনৈতিক কর্মসূচি নিয়ে।

রোববার থেকে শুরু বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প চলবে ২৭ আগস্ট পর্যন্ত। এই অনুশীলনে যোগ দেবেন ২৪ ক্রিকেটার, বাকিরা বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) দলের হয়ে খেলবে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দলে থাকা খেলোয়াড়দের অনুশীলন শুরু ২৮ আগস্ট থেকে ।

সোনালীনিউজ/আরআইবি

 

Wordbridge School
Link copied!