• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে যা বললেন সেলিমা ইসলাম


নিজস্ব প্রতিবেদক মার্চ ৭, ২০২০, ০৫:৩২ পিএম
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে যা বললেন সেলিমা ইসলাম

ছবি: সংগৃহীত

ঢাকা: খালেদা জিয়ার মেজ বোন সেলিমা ইসলাম জানিয়েছেন, কারা হেফাজতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতাল থেকে জীবিত অবস্থায় নিয়ে যেতে পারবেন কি না, তা নিয়েই শঙ্কা তৈরি হয়েছে। শনিবার (৭ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বের হওয়ার সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
 
তিনি বলেন, উনার শরীরের অবস্থা খুব খারাপ। জীবিত অবস্থায় নিয়ে যেতে পারব কি না, সেটাই এখন শঙ্কা। এখন যে অবস্থা, সরকারকে বলব— মানবিক কারণে হলেও তাকে মুক্তি দিন।

সেলিমা ইসলাম আরো বলেন, উনার (খালেদা জিয়া) স্বাস্থ্যের অবস্থা আগের মতনই আছি। কোনোকিছুর পরিবর্তন হয়নি। শ্বাসকষ্টের কারণে উনি নিঃশ্বাস নিতে পারছেন না। তার বাম হাতটা সম্পূর্ণ বেঁকে গেছে। সোজা হয়ে দাঁড়াতে পারছেন না, খেতে পারছেন না, খেলে বমি হয়ে যাচ্ছে।

এদিকে, খালেদা জিয়ার সর্বশেষ যে জামিন আবেদন করা হয়েছে সে বিষয়ে তিনি সবকিছু জানেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তার বোন বলেন, ‘উনি এসব বিষয়ে সবকিছু জানেন। আমরা মনে করি, মানবিক কারণে তাকে মুক্তি দেয়া উচিত। তার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ। এতকিছুর পরেও আমরা তাকে জীবিত অবস্থায় হাসপাতাল থেকে নিয়ে যেতে পারব কি না, সেটা নিয়ে সন্দিহান। আমরা তো বলছি, সরকার অন্তত মানবিক দিকটা বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিক।

এর আগে শনিবার বিকেল ৩টায় খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বিএসএমএমইউ হাসপাতালে যান খালেদা জিয়ার স্বজনরা। প্রায় দেড় ঘণ্টা তারা খালেদা জিয়ার কেবিনে অবস্থান করেন। বিকেল সাড়ে ৪টার দিকে বেরিয়ে আসেন তারা। খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাওয়া স্বজনদের মধ্যে ছিলেন মেজ বোন সেলিমা ইসলাম, ভাই শামিম ইস্কান্দার ও ভাইয়ের ছেলে অভিক ইস্কান্দার।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডাদেশ নিয়ে কারাবন্দি রয়েছেন খালেদা জিয়া। শারীরিক অসুস্থতার কারণে ২০১৯ সালের ১ এপ্রিল তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে একটি মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন খালেদা জিয়া।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!