• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ট্যাক্স ফাঁকির বিএমডব্লিউ মিললো গোয়াল ঘরে


হবিগঞ্জ প্রতিনিধি নভেম্বর ৩০, ২০১৯, ১১:০৬ এএম
ট্যাক্স ফাঁকির বিএমডব্লিউ মিললো গোয়াল ঘরে

হবিগঞ্জ : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ট্যাক্স ফাঁকি দেওয়ায় গাজিউর রহমান নামে এক ইংল্যান্ড প্রবাসীর বিলাসবহুল বিএমডব্লিউ ব্যান্ডের গাড়ি জব্দ করা হয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) বিকেলে সিলেট কাস্টমস গোয়েন্দা কার্যালয়ের রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালেবের নেতৃত্বে অভিযান চালিয়ে গাড়িটি জব্দ করা হয়। গাজিউর রহমান চুনারুঘাট উপজেলার বাসিন্দা।

রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালেব জানান, ব্যয়বহুল বিএমডব্লিউ ব্র্যান্ডের গাড়িটি বিদেশ থেকে আমদানি করা হয়। এর ব্যবহারকারী গাজিউর রহমান কোনো সময় সরকারকে ট্যাক্স পরিশোধ করেননি।  গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করলে তিনি ট্যাক্স পরিশোধের কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তাই গাড়িটি জব্দ করা হয়েছে।  সব কাগজপত্র যাচাই-বাছাই শেষে এ ব্যাপারে মামলা দায়ের হবে বলেও জানিয়েছেন তিনি।

ইতোপূর্বে মৌলভীবাজার জেলার দুই প্রবাসীর নিকট থেকে টাকা নিয়ে শেয়ারের ভিত্তিতে একটি ফিলিং স্টেশন প্রতিষ্ঠান করেন গাজিউর রহমান গাজী। প্রতি বছর ব্যবসার লভ্যাংশ দেওয়ার কথা থাকলেও দুই পার্টনারকে দীর্ঘদিন ধরে টাকা দেননি গাজী। এ ঘটনায় দুদকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন প্রতারণার শিকার দুই ব্যবসায়ী।

এছাড়াও প্রায় এক মাস পূর্বে হবিগঞ্জ জেলা জজ আদালতে একটি মামলায় হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তার পাসপোর্ট জমা রেখে জামিন মঞ্জুর করেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!