• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তামিম-ইমরুলদের ১৬৫ রানের ‌‘ফাইনাল’ চ্যালেঞ্জ মাশরাফিদের


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৪, ২০১৯, ০৮:৩৪ পিএম
তামিম-ইমরুলদের ১৬৫ রানের ‌‘ফাইনাল’ চ্যালেঞ্জ মাশরাফিদের

ছবি: সংগৃহীত

ঢাকা: জিতলেই নিশ্চিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালের টিকেট। আর হারলে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলে লক্ষ্য পুরণের আরও একটা সুযোগ থাকবে। তবে প্রথম সুযোগটা কাজে লাগাতে তামিম-ইমরুলের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতি ১৬৫ রানের ‌চ্যালেঞ্জ ছুঁরে দিয়েছে মাশরাফির রংপুর রাইডার্স।  

সোমবার (৪ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ষষ্ঠ বিপিএলের প্রথম কোয়ালিফায়ারের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গুরুত্বপুর্ণ ম্যাচে মোটও ভাল সূচনা পায়নি রংপুর। দলীয় ১৭ রানেই ওপেনার মেহেদি মারুফকে হারায় বর্তমান চ্যাম্পিয়নরা।

চলতি আসরে দুর্দান্ত খেলা মোহাম্মদ মিঠুনও এদিন জ্বলে উঠতে পারেনি। রানিং বিটুইন দ্য উইকেটে ক্রিস গেইলের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রান আউট হয়ে ফেরেন রংপুরের এই ব্যাটসম্যান। তবে ক্রিকেটীয় নিয়মে এক বলে দুই ব্যাটসম্যানের আউটের বিধান থাকলে হয়তো গেইলও সাজঘরে ফিরত।

ইনিংসের ষষ্ঠ ওভারে সঞ্জিত সাহার করা বল স্কয়ার লেগে ঠেলে দিয়ে সিঙ্গেল নেয়ার চেষ্টা করেন রংপুরের দুই ওপেনার গেইল ও মিঠুন। উইকেটের মাঝ পথে গিয়ে দু’জনই ভুল বোঝাবুঝির কারণে রান নেবেনে কি নেবেন না এটা ভেবে থেমে যান। আবার দৌড় শুরু করেন। ভুল বোঝাবুঝির কারণে প্রথমে রান আউট হন মিঠুন। তাৎক্ষণিক আউট নিশ্চিত না হতে পেরে অপর প্রান্তে বল থ্রো করেন উইকেটকিপার এনামুল হক বিজয়। ঐ প্রান্তে দাঁড়িয়ে থাকা তামিম ইকবাল স্টাম্প ভেঙ্গে দেন। রিভিউতে দেখা যায় দুই প্রান্তেই মিঠুন এবং গেইল দু’জনই আউট হন। কিন্তু রীতি অনুযায়ী এক বলে একজনের আউটের রেওয়াজ থাকায় প্রথমে আউট হওয়া মিঠুনই সাজঘরে ফেরেন।

দুইবার লাইফ পেয়ের বড় ইনিংস খেলতে পারেননি ক্রিস গেইল। ব্যক্তিগত ২৯ রানে সঞ্জিত সাহার বলে ভুল বোঝাবুঝির কারণে রান আউট থেকে বাঁচেন গেইল। ১০ম ওভারে আবারও সঞ্জিত সাহার বলে ডিপ স্কয়ার লেগের ক্যাচ তুলে দেন গেইল। মেহেদী হাসানের কল্যাণে ৪৬ রানে দ্বিতীয় দফায় লাইফ পান। দুইবার লাইফ পেয়েও নিজের ইনিংসটা বড় করতে পারেননি। এরপর আর কোনো রান যোগ করার আগেই ক্যাচ ছেড়ে দেয়া মেহেদীর বলে আউট হন গেইল। সাজঘরে ফেরার আগে ৪৪ বলে ৪৬ রান করেন রংপুরের এই তারকা ব্যাটসম্যান। শেষ দিকে রাইলি রুশো এবং বেনিহাওয়েলের ৭০ রানের জুটিতে ভর করে ১৬৫ রান তুলতে সক্ষম হয় রংপুর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!