• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শাস্ত্রীয় হেডস্যারই পেল কোহলিরা, সাকিবদের কোচ কী হেসন?


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০১৯, ০৮:৫৯ পিএম
শাস্ত্রীয় হেডস্যারই পেল কোহলিরা, সাকিবদের কোচ কী হেসন?

ঢাকা: বাংলাদেশের কোচ হওয়ার জন্য ঢাকায় এসে সাক্ষাৎকার দিয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো। টেলি কনফারেন্সে আরও বেশ কয়েকজনের সাক্ষাৎকার নিয়েছে বিসিবি। তবে নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনকে কোচ নিয়োগ দেওয়া হতে পারে বেশ কিছু দিন এমন গুঞ্জন ক্রিকেট পাড়ায় ভাসছিল। কিন্তু সমস্যা হলো যে হেসনকে বিসিবির মনে ধরেছে তিনি আবার ভারতের কোচ হওয়ার জন্যই বেশি আগ্রহী। শুক্রবার বিরাট কোহলিদের হেড কোচ নিয়োগ হয়ে গেছে। সেখানে রোহিত শর্মাদের জন্য শাস্ত্রীয় হেডস্যারকেই ফের নিয়োগ দেওয়া হয়েছে। মানে রবি শাস্ত্রীই আবার টিম ইন্ডিয়ার কোচ।

হেসন কী তবে সাকিব আল হাসানদের কোচ হতে চলেছেন? হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ বিসিবির কোচের তালিকায় ওপরের দিকেই আছে হেসনের নাম।

এদিকে, শুক্রবার ভারতের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি জানিয়ে দিয়েছে, ২০২১ সাল পর্যন্ত শাস্ত্রীর হাতেই থাকবে ভারতীয় দলের রিমোট কন্ট্রোল।   শাস্ত্রীর সঙ্গে হেড কোচের দৌড়ে ছিলেন আরও পাঁচ জন। সাক্ষাৎকারের জন্য এদিন তাঁদেরও ডাকা হয়েছিল। সাক্ষাৎকারের আগেই সরে দাঁড়ান ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ফিল সিমন্স। লালচাঁদ রাজপুত, রবিন সিং ও মাইক হেসন সশরীরে উপস্থিত ছিলেন মুম্বাইয়ে। প্রায় চল্লিশ মিনিট ধরে সাক্ষাৎকার দেন লালচাঁদ রাজপুত।

টম মুডির সাক্ষাৎকার নেওয়া হয় স্কাইপিতে। ভারতীয় সময় বিকেল সাড়ে পাঁচটা নাগাদ শাস্ত্রীর সাক্ষাৎকার নেওয়া হয়। পাঁচ জনের সক্ষাৎকার নেওয়ার পরে সংবাদ সম্মেলনে শাস্ত্রীর নাম জানিয়ে দেন কপিল। ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক সাংবাদিকদের বলেন, ‘তীব্র লড়াই হয়েছে টম মুডি, মাইক হেসন ও রবি শাস্ত্রীর মধ্যে। শেষ পর্যন্ত শাস্ত্রীকেই কোচ হিসেবে আমরা বেছে নিয়েছি।’ কোচ হওয়ার দৌড়ে শাস্ত্রী এগিয়ে ছিলেন। তিনিই যে ফের কোচ হবেন, তা জানা ছিল সবারই। সে দিক থেকে শাস্ত্রীকে ফের নিয়োগ করার মধ্যে কোনও চমক নেই। 

দু’ বছর আগের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালের পর শাস্ত্রীকে কোচ করা হয়। ২০১৭ সালের পর থেকে ভারত ২১টি টেস্ট ম্যাচ খেলেছে। তার মধ্যে ১৩টি ম্যাচেই ভারত জিতেছে। শাস্ত্রীর কোচিংয়ে খেলা ৩৬ টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ২৫ টি ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া। ৬০টি ওয়ানডের মধ্যে ৪৩টিতেই ভারতীয় দল জিতেছে। এই রেকর্ড শাস্ত্রীর হয়েই কথা বলছে। 

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!