• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৪৫তম স্বাধীনতা দিবসে নরেন্দ্র মোদির শুভেচ্ছা


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৬, ২০১৬, ০৫:৫৮ পিএম
৪৫তম স্বাধীনতা দিবসে নরেন্দ্র মোদির শুভেচ্ছা

কলকাতা সংবাদদাতা

বাংলাদেশের ৪৫তম স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় তিনি বাংলাদেশের জনগণকে এ শুভেচ্ছা জানান।  

নরেন্দ্র মোদি বলেন, প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আগামী দিনে আরো বৃদ্ধি পাবে। ভারত ও বাংলাদেশের মধ্যে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ভূয়সী প্রশংসা করে মোদি বলেন, ভবিষ্যতে এই সম্পর্ক আরো বৃদ্ধি পেয়ে নতুনভাবে দৃঢ় হবে বলে আমরা আশাবাদী। প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। পারস্পরিক নানা ক্ষেত্রে দুই দেশ এগিয়ে যাবে আগামীর পথে।

মোদি আশাবাদ প্রকাশ করে বলেন, সুসম্পর্কের মাধ্যমেই বাংলাদেশের সঙ্গে ভারত দ্বিপক্ষীয় ও পারস্পরিক নানা ক্ষেত্রে বন্ধুত্বের পরিবেশে এগিয়ে যেতে সক্ষম হবে।

অন্যদিকে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় বাংলাদেশের স্বাধীনতা দিবসে তাঁর শুভেচ্ছাবার্তায় বলেন, বিগত কয়েক বছরে ভারত-বাংলাদেশের সম্পর্কে অভূতপূর্ব অগ্রগতি ঘটেছে। আমি আশাবাদী, দুই দেশের মধ্যে এই সম্পর্ক আগামী দিনে আরো বিস্তৃত হবে। এদিন ভারতের রাষ্ট্রপতি ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি বাহিনীর অতর্কিত হামলায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!