• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আদালতের উদ্দেশে রওনা হয়েছেন খালেদা জিয়া


নিজস্ব প্রতিবদেক ফেব্রুয়ারি ৮, ২০১৮, ১১:৫০ এএম
আদালতের উদ্দেশে রওনা হয়েছেন খালেদা জিয়া

ঢাকা: গুলশানের বাসভবন থেকে বকশীবাজারের আদালতের উদ্দেশে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখানে তার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় হবে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২টার দিকে তাকে বহনকারী গাড়ি আদালতে উদ্দেশে রওনা হয়।

এ সময় গুলশান থেকে পুরান ঢাকার বকশীবাজারের আদালত পর্যন্ত রুট ফাঁকা করে দেয়া হয়েছে বলে জানা গেছে। তাকে বহনকারী গাড়ির পেছনে খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ছাড়াও আইনশৃঙ্খলাবাহিনীর টিম রয়েছে। এছাড়াও, সরকারি একটি অ্যাম্বুলেন্সেও নেয়া হয়েছে।

রায়কে কেন্দ্রকরে আদালত প্রাঙ্গন ও আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। এ মামলার আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে। বকশীবাজার মোড়ে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে আদালতে আদালতের বিচারক আকতারুজ্জামান আগেই সেখানে পৌঁছেছেন। এছাড়াও, খালেদা জিয়া এবং দুদকের আইনজীবীরাও সেখানে পৌঁছেছেন।

গত ২৫ জানুয়ারি যুক্তিতর্ক শুনানি শেষে ঢাকার বিশেষ জজ-৫ আদালতের বিচারক আকতারুজ্জামান রায়ের জন্য দিন ঠিক করেন। 

এই মামলায় খালেদা জিয়া ছাড়াও অন্য আসামিরা হলেন- তারেক রহমান, মাগুরার বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়। মামলায় শুরু থেকে পলাতক রয়েছেন কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!