• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ের বিপক্ষে মাহমুদউল্লাহই টেস্ট অধিনায়ক


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৮, ০৫:১৮ পিএম
জিম্বাবুয়ের বিপক্ষে মাহমুদউল্লাহই টেস্ট অধিনায়ক

ফাইল ছবি

ঢাকা: আঙুলে চোট আপাতত ক্রিকেট থেকে ছিটকে দিয়েছে টেস্টে বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে। তাই জিম্বাবুয়ের বিপক্ষে সাদা পোশাকে লাল সবুজের দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিষয়টি নিশ্চিত করেছেন স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান।   

যদিও গত কয়েক দিন ধরে ভারপ্রাপ্ত অধিনায়ক একটি নাম নিয়ে আলোচনা হচ্ছিল। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি প্রস্তাব করেছিল উইকেরট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীমের নাম। আলোচনায় না থাকা মাহমুদউল্লাহকেই বেছে নিয়েছেন নাজমুল হাসান।  

ক্রিকেট অপারেশন্স কমিটি প্রস্তাব অগ্রাহ্য করে কেন মাহমুদউল্লাহকেই জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অধিনায়ক নির্বাচিত করলেন বিসিবি সভাপতি। তার ব্যাখ্যা দিয়ে নাজমুল হাসান বলেন, ‘আমাদের হাতে দুটি পছন্দ- মুশফিক আর রিয়াদ। মুশফিকুর পছন্দ হিসেবে খারাপ নয়। তারা আমাকে মুশফিকের নাম প্রস্তাব করেছিল। কিন্তু যদি মুশফিককে অধিনায়ক করা হয়, তবে তাকে অধিনায়ক রাখতে হবে। জিম্বাবুয়ে সিরিজে তাকে নেতৃত্ব দেয়া হলো, পরে সাকিব ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরল, তখন কি হবে? আমি কি আবারও মুশফিককে নেতৃত্ব ছাড়তে বলব? এটা তো তার প্রতি অসম্মান হবে, আমি এটা চাই না।’

তিনি বলেন, বরং মাহমুদউল্লাহই অধিনায়কত্ব করুক। সে এখন ক্রিকেটের অভিজাত সংষ্করণে সহঅধিনায়কের দায়িত্ব পালন করে। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে সে-ই নেতৃত্ব দেক। যেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব ফিরলে কোনো সমস্যা না হয়।

এসময় অতীতে মুশফিককে অধিনায়ক থেকে সরাতে এবং সাকিবকে শাস্তি দিতে গিয়ে নিজের কষ্টের কথা জানান পাপন, আমার জীবনের কঠিনতম সিদ্ধান্তের একটি ছিল হঠাৎ করে বাজে নেতৃত্বের কারণে মুশফিককে সরানো, দ্বিতীয়টি হলো সাকিবের শাস্তি। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ওকে শাস্তি দিতে হয়েছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!