• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝালকাঠিতে বাস মালিক সমিতির আলটিমেটাম


ঝালকাঠি প্রতিনিধি ডিসেম্বর ১৪, ২০১৭, ০৮:৩৭ পিএম
ঝালকাঠিতে বাস মালিক সমিতির আলটিমেটাম

ঝালকাঠি : বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির বিরুদ্ধে সমন্বয়হীনতার অভিযোগে করেছেন ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ। ন্যায্য হিস্যা না দিয়ে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতি জোর করে ঝালকাঠির আঞ্চলিক মহাসড়কের আট কিলোমিটারের ভেতর যাত্রীবাহী বাস চালানো হচ্ছে বলেও অভিযোগ আনা হয়।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেলা ১২টায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক এবং শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে সমন্বয় না করলে ঝালকাঠি জেলার আঞ্চলিক সড়কগুলোতে বরিশাল-পটুয়াখালী সমিতির গাড়ি চলাচল করতে দেওয়া হবে না বলে আলটিমেটাম দেওয়া হয়। প্রয়োজনে তীব্র আন্দোলন করা হবে বলে ঘোষণা দেন ঝালকাঠি বাস মালিক সমিতি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহমুদ বাচ্চু।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে দাবি করা হয়, ঝালকাঠি-বরিশাল ও পটুয়াখালী-বরগুনা এবং পিরোজপুরের সঙ্গে সড়ক যোগাযোগে ঝালকাঠি জেলার আওতাধীন আট কিলোমিটার সড়ক বেশি। আর ঝালকাঠি-বরিশালের মধ্যে ঝালকাঠি জেলার আওতাধীন সড়ক ৯৫ ভাগ। কিন্তু ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির গাড়িগুলোকে ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো রুটে চলতে দেওয়া হচ্ছে না। বিষয়টি সমন্বয় করার জন্য বারবার তাগিদ দিলেও বরিশাল-পটুয়াখালী মালিক সমিতি আজ পর্যন্ত তা বাস্তবায়ন করেনি।

বরিশাল বিভাগের ছয় জেলার বাস মালিক সমিতির নেতৃবৃন্দকে নিয়ে বিষয়টি সমাধানের জন্য বিভাগীয় প্রশাসনের কাছেও আবেদন জানানো হয়েছে।

কিন্তু তাতেও কোনো সুরাহা হয়নি। অচিরেই ঝালকাঠির ন্যায্য হিস্যা পূরণ করা না হলে ঝালকাঠির আট কিলোমিটার সড়কে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা মালিক সমিতির গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ারও আলটিমেটাম দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, বাস মালিক সমিতির সদস্য কাউন্সিলর রেজাউল করিম জাকির, মো. শাহ আলম খলিফা ও জামাল হোসেন মিঠু প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!