• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জের সেই বাড়ির মালিক গ্রেফতার


নারায়ণগঞ্জ প্রতিনিধি আগস্ট ২৮, ২০১৬, ০২:২৭ পিএম
নারায়ণগঞ্জের সেই বাড়ির মালিক গ্রেফতার

নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ার যে বাড়িতে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে জঙ্গি নেতা তামিম আহমেদ চৌধুরীসহ তিনজন নিহত হয়েছেন, সেই বাড়ির মালিককে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

তথ্য গোপনের অভিযোগে ৫৪ ধারায় বাড়ির মালিক নুরুদ্দিন দেওয়ানকে গ্রেফতার দেখানো হয়েছে বলে এক প্রেস ব্রিফিংয়ে একথা জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক।

এর আগে, জঙ্গিদের অবস্থানের খবর পেয়ে শনিবার ভোরে পাইকপাড়ার ওই বাড়িতে অভিযান চালায় ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস‌্যরা। পরে র‌্যাবসহ অন‌্য বাহিনীগুলোও অভিযানে যোগ দেয়। এক ঘণ্টার অভিযান শেষে ওই আস্তানায় পুলিশের গুলিতে ‘নব‌্য জেএমবি’র প্রধান গুলশান হামলার ‘হোতা’ তামিম আহমেদ চৌধুরীসহ তিনজন নিহত হন।

অভিযান শেষে বাড়ির মালিক নুরুদ্দিন দেওয়ান এবং তার স্ত্রী ও তিন ছেলেসহ ১০ জনকে আটক করে পুলিশ। তাদের মধ্যে ৯ জনকে ছেড়ে দিয়ে শুধু নুরুদ্দিন দেওয়ানকে গ্রেফতার দেখানো হয়েছে বলে জানান নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন।

ব্রিফিংয়ে পুলিশ সুপার মঈনুল হক জানান, তামিমরা গত ২ জুলাই ওই বাড়ির তৃতীয় তলার ফ্ল‌্যাট ভাড়া নিয়েছিলেন বলে ভবন মালিক নুরুদ্দিনকে জিজ্ঞাসাবাদ করে তারা জানতে পেরেছেন। বাসা ভাড়া নেওয়ার সময় তারা বলেছিল, তারা আগে একমি ল‌্যাবরেটরিজে কাজ করত। এখন ওষুধের ব‌্যবসা করছে- এই পরিচয় দিয়ে তারা দু'জন বাড়ি ভাড়া নেয়। তবে সেখানে যে তিনজন থাকত, তা বাড়ির মালিক জানতেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!