• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপি নেতাদের মুখে মুক্ত সাংবাদিকতার কথা শোভা পায় না


কুষ্টিয়া প্রতিনিধি মে ২১, ২০১৭, ১২:৫৮ পিএম
বিএনপি নেতাদের মুখে মুক্ত সাংবাদিকতার কথা শোভা পায় না

কুষ্টিয়া : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় এদেশে বহু সাংবাদিক হত্যা ও নির্যাতন হয়েছে, তাই তাদের দলের নেতাদের মুখে মুক্ত সাংবাদিকতা ও গণমাধ্যমের স্বাধীনতার কথা কথা শোভা পাই না। বিএনপি নেতাদের চেহারা আয়নায় দেখার আহবান জানান তিনি।

তিনি বলেন, বিএনপি সরকারের আমলে কুষ্টিয়ার ১৪/১৫জন সাংবাদিক তাদের মিডিয়ায় কাজ করতে পারছিল না। তারা কুষ্টিয়া ছেড়ে দীর্ঘদিন ঢাকায় অবস্থান করছিলেন। তখন কুষ্টিয়ায় আমরা একটি প্রতিবাদ সভা করতে আসি। তখন শাসক দলের নেতা ও এমপিদের ইন্ধনে সেই সভার ওপর হামলা করা হয়। তাতে অনেকেই নির্যাতিত হন। কয়েকদিন আগে বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে মিডিয়ার ওপর বর্তমান সরকারের হস্তক্ষেপের কথা বলেছেন। কারণ আপনাদের সময় বহু সাংবাদিক নির্যাতিত হয়েছিল, বহু সাংবাদিক নিহত হয়েছিল। তাই আপনারা আগে নিজেদের চেহারা আয়নায় দেখেন।

শনিবার দুপুরে কুষ্টিয়ার দিশা ট্র্যাকের হলরুমে বিএফইউজের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী আরও বলেন, সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড খুব শিগগির ঘোষণা করা হবে। সাংবাদিকদের ওয়েজ বোর্ড গঠনের জন্য ইতিমধ্যেই সরকার বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দিয়েছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড গঠনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে তার নীতিগত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। সে অনুযায়ী মন্ত্রণালয় ওয়েজ বোর্ডের চেয়ারম্যান নিয়োগ সম্পন্ন করেছে।  

কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি রাশেদুল ইসলাম বিপ¬বের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, কুষ্টিয়ার প্রবীন সাংবাদিক ওয়ালিউল বারী চৌধুরী।

এর আগে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী কুষ্টিয়া সার্কিট হাউজে এসে পৌঁছালে পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!